অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে মুক্তি পাচ্ছে ‘ঢাকা অ্যাটাক’

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রটির মুক্তি উপলক্ষে অস্ট্রেলিয়ায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2017, 11:41 AM
Updated : 21 Oct 2017, 11:41 AM

স্থানীয় সময় রোববার বিকাল ৪টায় ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রটির অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পরিবেশক প্রতিষ্ঠান ‘বঙ্গজ ফিল্মস’ এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।

অনুষ্ঠানে ‘ঢাকা অ্যাটাক’-এর  খলনায়ক চরিত্রে অভিনয় করা অস্ট্রেলিয়া প্রবাসী অভিনেতা তাসকিন রহমান উপস্থিত ছিলেন। এছাড়া সম্মেলনে অতিথিদের সাথে ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে সরাসরি মতবিনিময় করেন চলচ্চিত্রটির কাহিনীকার ও প্রযোজক সানি সানোয়ার, পরিচালক দীপঙ্কর দিপন ও অভিনেতা আরিফিন শুভ।

‘ঢাকা অ্যাটাক’ ব্রিসবেন থেকে আগামী ২৭ অক্টোবর যাত্রা শুরু করবে। ওইদিন ‘শোনেল থিয়েটার অ্যান্ড সিনেমা’ হলে সন্ধ্যা সাড়ে ৬টায় সিনেমাটি দেখানো হবে। এরপর ১২ নভেম্বর বিকেল ৩টায় সিডনির অবার্নে ‘রিডিং সিনেমাস’ হলে দেখানো হবে।  একই দিনে ‘অ্যাডেলেইডে’ও দেখানো হবে সিনেমাটি। এছাড়া ওইদিনই মেলবোর্ন শহরেও সিনেমাটি দেখানোর পরিকল্পনা রয়েছে।

আগামী ২ ডিসেম্বর অস্ট্রেলিয়ার ক্যানবের, পার্থ ও নিউজিল্যান্ডের অকল্যান্ড শহরে সিনেমাটি দেখানোর পরিকল্পনা রয়েছে।

সিডনি শো’র টিকিট অনলাইনে ‘ইভেন্টস এনটিকেটস’ ও ‘ক্রেজিটিকেটস’- এ পাওয়া যাবে।

অনুষ্ঠানের শুরুতে ‘বঙ্গজ ফিল্মস’-এর প্রতিষ্ঠাতা তানিম মান্নান উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে ‘ঢাকা অ্যাটাক’-এর বাংলাদেশের সাফল্য তুলে ধরেন।

তিনি বলেন, “চলচ্চিত্রটির ব্যাপারে প্রবাসী বাংলাদেশিদের আগ্রহের কারণে বঙ্গজ ফিল্মস অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পরিবেশনার পাশাপাশি বিভিন্ন শহরে আগ্রহী প্রতিষ্ঠান ও ব্যক্তির সাথে অংশীদার হয়ে শো-এর আয়োজন করছে।”

সিডনির শো’গুলোতে বঙ্গজ ফিল্মসের অংশীদার হিসেবে আছে বাংলাদেশ আইডল সিডনি, ইগল এন্টারটেইনমেন্ট, ই এস আই গ্লোবাল, জে এমাল্টিমিডিয়া, খোয়াব, ওয়ান কয়েন, সুর ইভেন্টস, রুবস এন্টারটেইনমেন্ট ও বাংলাদেশ নাইট-এর অন্যতম আয়োজন মাহমুদ হোসেন ইমন।

অতিথিদের মধ্যে উপস্থিত বাংলাদেশ পুলিশের এএসপি জাহেদ পারভেজ চৌধুরি বলেন, “আমি বিশ্বাস করি বাংলাদেশের চলচ্চিত্রাঙ্গণে মানসম্পন্ন সফল বাণিজ্যিক সিনেমার যে শুন্যতা আছে, তা ‘ঢাকা অ্যাটাক’ অনেকাংশেই পূরণ করছে। পাশাপাশি একজন নতুন পরিচালক ও কাহিনীকার নতুনদের বাস্তবধর্মী চলচ্চিত্র নির্মাণে উদ্বুদ্ধ করবে।”

ম্যাসেঞ্জারে যোগ দিয়ে অভিনেতা আরিফিন শুভ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের দর্শকদের চলচ্চিত্রটি দেখে মন্তব্য করার জন্য অনুরোধ করে বলেন, “আশা করছি, বাংলাদেশের গণ্ডি পেরিয়ে ‘ঢাকা অ্যাটাক’ নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াতেও রেকর্ড গড়বে।”

বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগে কর্মরত কাহিনীকার ও প্রযোজক সানি চলচ্চিত্রটি তৈরির পূর্ব ইতিহাস তুলে ধরেন জানান, তিনি ও তার বন্ধু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহপাঠী দীপঙ্কর দিপন বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজমসহ বিভিন্ন বিভাগের কিছু অত্যাধুনিক কর্মকাণ্ড দেখার পর তা তুলে ধরার পরিকল্পনা করেন। কাহিনী লেখার সময় তারা বাস্তব ঘটনা ও অনুভূতিগুলোকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে চলচ্চিত্রটির অভিনেতা তাসকিন রহমান জানান, “বেশ ক’টি বাংলা সিনেমাতে অভিনয় করলেও ‘ঢাকা অ্যাটাক’ প্রথম মুক্তি পেল। আর এ সিনেমাতেই অভিনয়ের অভিজ্ঞতাই আমার সবচেয়ে ভালো লেগেছে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক