যুক্তরাষ্ট্রে আসার সাড়ে তিন মাসের মধ্যেই দুর্ঘটনায় মৃত্যু বাংলাদেশির

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আসার সাড়ে তিন মাসের মধ্যে সড়ক দুর্ঘটনায় মৃত্য হয়েছে এক তরুণ বাংলাদেশির।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2017, 01:13 PM
Updated : 20 Oct 2017, 01:13 PM

নিহত আবু সুফিয়ান মল্লিক রিফাত (২৩) মুন্সিগঞ্জ জেলার টঙ্গিবাড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুবকর মল্লিকের ছেলে।

যুক্তরাষ্ট্রে মুন্সিগঞ্জ-বিক্রমপুর অ্যাসোসিয়েশনের সভাপতি শাহাদৎ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রিফাত নিউ ইয়র্কে ম্যানহাটনের একটি রেস্টুরেন্টের খাবার পৌঁছানোর কাজ করতেন। দুইসপ্তাহ আগে গ্রাহকের বাসায় খাবার পৌঁছে দিতে সাইকেল চালিয়ে যাওয়ার সময় ‘দুর্ঘটনায়’ গুরুতরভাবে আহত হন।

“সেসময় তাকে মাউন্ট সিনাই হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই বুধবার ভোরে চিকিৎসাধীন রিফাতের মৃত্যু হয়।”

তিনি জানান, রিফাত এ বছরের ১২ জুলাই যুক্তরাষ্ট্র এসেছিলেন। তার এক বোন কানাডায় বসবাস করেন। আর বাবা-মা এবং এক ভাই ও বোন নিউ ইয়র্কে বসবাস করছেন।

যুক্তরাষ্ট্রে আসার আগে রিফাত ঢাকায় ব্র্যাক ইউনিভার্সিটি থেকে ব্যবসা প্রশাসনে স্নাতক করেন। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত ব্র্যাক ইউনিভার্সিটির কালচারাল ক্লাবের সেক্রেটারি ছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

রিফাত-এর মরদেহ বাংলাদেশে তার গ্রামের বাড়িতে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। এজন্য যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার রাতের ফ্লাইটে রিফাতের পরিবারের সদস্যরা বাংলাদেশে রওয়ানা দিয়েছেন।

শাহাদৎ বলেন, “নিউ ইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে শুক্রবার জুমার পর রিফাতের জানাজা অনুষ্ঠিত হবে এবং রাতের ফ্লাইটে তার লাশ বাংলাদেশে পাঠানো হবে।

মুন্সিগঞ্জ-বিক্রমপুর অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে লাশের জানাজাসহ অন্যান্য দায়িত্ব পালন করা হচ্ছে বলে জানান তিনি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!