‘ঢাকা অ্যাটাক’ নিয়ে আগ্রহ আমিরাত প্রবাসীদের

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত, কাতার এবং ওমানের বেশ কয়েকটি সিনেমা হলে নির্মাতা দীপঙ্কর দীপন নির্মিত সিনেমা ‘ঢাকা অ্যাটাক’  মুক্তি দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।  

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2017, 12:44 PM
Updated : 20 Oct 2017, 12:44 PM

সংযুক্ত আরব আমিরাত, কাতার ও ওমানের বিভিন্ন হলে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি সবার জন্য ২৭ অক্টোবর থেকে মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন এ সিনেমাটির পরিবেশক প্রতিষ্ঠান ‘স্বপ্ন স্কেয়ার ক্রো’।

এছাড়া ২০ অক্টোবর থেকেই কানাডা, আমেরিকা, ওমান, কাতার এবং আরব আমিরাতে এ সিনেমার প্রিমিয়ার শো অনুষ্ঠিত হচ্ছে। 

স্বপ্ন স্কেয়ার ক্রো-এর মধ্যপ্রাচ্য সমন্বয়কারী আহমদ ইখতিয়ার আলম পাভেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে  বলেন, “বিশেষ করে শাকিব শুভশ্রীর ‘নবাব’ সিনেমাটি দুবাইসহ মধ্যপ্রাচ্যের শোগুলোতে অভাবনীয় সাফল্য আমাদের মিশনের জন্য ছিল একটি টার্নিং পয়েন্ট।

“আর প্রবাসীরা তো ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার জন্য আগে থেকেই মুখিয়ে আছেন। আমরা আশা করছি রেকর্ড সংখ্যক দর্শক সমাগম হবে 'ঢাকা অ্যাটাক' এর প্রতিটি শো তে।"      

আহমদ ইখতিয়ার আলম পাভেল জানান, শুক্রবার থেকে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি কানাডা ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন হলে মুক্তি পাচ্ছে। 

বন্ধুদের নিয়ে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি দেখতে যাবেন জানিয়ে দুবাই প্রবাসী সংস্কৃতিকর্মী ও ব্যবসায়ী মোহাম্মদ নাজমুল হক বলেন, “আমার নাট্যদল 'সুবচন' এর তিন বন্ধু এতে কাজ করেছে। ছবিটির সবকিছুই হিট, হিট... সুপারহিট।”

এর আগে আমিরাত, ওমান এবং কাতারে শাকিব-শুভশ্রী অভিনীত নবাব, প্রেমী ও প্রেমী, সায়েন্স ফিকশান মুভি ‘পরবাসিনী’ প্রদর্শনীর মধ্য দিয়ে মধ্যপ্রাচ্যে দীর্ঘ প্রতিক্ষিত বাংলা ছবির বাজার চালু হয়।

প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আগ্রহ কাজ করছে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি হলে গিয়ে দেখার জন্য। 

দুবাই প্রবাসী তরুণ তরুণ শাহরিয়ার জোহার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মন যেন আর অপেক্ষা করতেই চাইছে না। এ যেন আনন্দ ধারা বহিছে দুবাইতে...।"

শারজাহ প্রবাসী মডেল এবং মিউজিক ভিডিও শিল্পী আমির মোহাম্মদ বলেন, “খুব ইচ্ছা ছিল সমসাময়িক ঘটনা নিয়ে করা এই থ্রিলার মুভিটি দেখার।  যারা সুযোগ করে দিলেন তাদের ধন্যবাদ দেই। আমরা দল বেঁধে ছবিটা দেখতে যাব।”

বাংলাদেশে সাড়া জাগানো এই থ্রিলার মুভিটি সংযুক্ত আরব আমিরাতের ৯টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে।

সেগুলো হলো- দুবাইয়ের ভক্স সিনেমা দেইরা সিটি সেন্টার, মেরিনা মল ও নোভো সিনেমা হল, আল জুরফ-এর আজমান সিটি সেন্টার, শারজাহের ড্রাগন মার্ট ও মেগা মল, আবুধাবির সিনে রয়্যাল ডেলমা মল ও গালফ সিনেমা এবং রাস আল খাইমাহ-এর নাখিল।

আবুধাবি প্রবাসী কবি অনুবাদক মোস্তাকিম রাহি বলেন, “এই প্রবাসে লাল সবুজের পতাকা উড়ছে এর চেয়ে বড়ো পাওনা আর কি হতে পারে! ‘স্বপ্ন স্কেয়ার ক্রো’ এর মিশনের ক্রমাগত সাফল্য কামনা করি।"

আবুধাবি  প্রবাসী সামাজিক সংগঠন ‘স্বপ্নপথ’- এর প্রতিষ্ঠাতা নাসির জোশী চোখে মুখে দৃঢ় প্রত্যয় নিয়ে বলেন, “ প্রবাসে বাংলাদেশের যেকোনও উদ্যোগের সাথে আছি, থাকবো।”

দুবাই প্রবাসী সঙ্গীত শিল্পী কায়সার হামিদ বলেন, “এবার ধামাকা হবে!"

আরেক প্রবাসী মুন্না তাহিন কোনওভাবেই এই ছবিটি ‘মিস’ করছেন না বলে জানালেন।

“বাংলা ছবি এখন প্রবাসীদের কাছে এসে গেছে এটা আনন্দের”- অভিব্যক্তি জানান তোফায়েল আহমদ চৌধুরী সেলিম।

বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শ্রমবাজার আমিরাত। সেখানে আর আগে মুক্তি পাওয়া বাংলা ছবি নিয়েও প্রবাসীদের মধ্যে ব্যাপক উদ্দীপনা ও আগ্রহ দেখা গেছে।

মাহিয়া মাহি ও আরিফিন শুভ অভিনীত ঢাকা অ্যাটাক সিনেমাটিও হতাশ করবে না বলেই মনে করছেন অপেক্ষারত দর্শকরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!