প্রবাসীদের জন্য আসছে `ওয়ার্ল্ড বাংলা চ্যানেল'

প্রবাসী বাংলাদেশিদের জন্য নতুন টেলিভিশন ‘ওয়ার্ল্ড বাংলা চ্যানেল’ সম্প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2017, 02:54 PM
Updated : 19 Oct 2017, 02:54 PM

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের জ্যাকসন হাইটসে সাংবাদিকদের সাথে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব জানান চ্যানেলটির উদ্যোক্তা সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লব ।

তিনি জানান, কানাডা ও বাংলাদেশের যৌথ বিনিয়োগে প্রবাসীদের জন্য নতুন এ বাংলা চ্যানেলটি প্রচারিত হবে কানাডার টরন্টো থেকে এশিয়া প্যাসিফিক গ্রুপের পরিচালনায়। প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট কানাডায় প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী এম মনিরুজ্জামান।

কেরামত উল্লাহ বিপ্লব বলেন, “প্রবাসীদের সুখ-দু:খ, কৃতিত্ব, সফলতা, সমস্যা-সম্ভাবনা, বাংলা ঐতিহ্যসহ নানা বিষয় থাকবে এই টেলিভিশন চ্যানেলের প্রধান বিষয় । 

“সিঙ্গাপুর, দুবাই, লন্ডন, নিউইয়র্ক এবং টরন্টোতে স্থাপিত অফিস ষ্টুডিও থেকে তৈরি হবে অনুষ্ঠান ও সংবাদ । থাকবে সিলেটসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক ভাষায় নির্মিত অনুষ্ঠানও।”

মত বিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ওয়ার্ল্ড বাংলা চ্যানেলের যুক্তরাষ্ট্র সমন্বয়ক আইনজীবী নাসরিন আহম্মেদ, নিউ ইয়র্কের বাংলা সাপ্তাহিক প্রবাসী সম্পাদক মোহাম্মদ সাইদ, জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকালের হাসানুজ্জামান সাকি, দেশ কন্ঠের প্রধান সম্পাদক দর্পন কবির, সাংবাদিক সাহেদ আলম, মিথুন কামাল, ইমরান আনসারী, টিএম মামুন, নির্মাতা আজাদ লিটু,জিল্লুর রহমা, ব্যবসায়ী এনাম চৌধুরী, ইনামুল হক, আরিফ মাহমুদ,  প্রবাসী ব্যান্ড শিল্পী প্রমিথিউসের বিপ্লবসহ অনেকেই।

প্রবাসীদের জন্য এ টেলিভিশন চ্যানেল যাত্রা শুরুর আগেই এশিয়া প্যাসিফিক গ্রুপ থেকে এখন প্রকাশ হচ্ছে অনলাইন পত্রিকা ‘দি প্রবাসী ডটকম’।

এর মাধ্যমে বিশ্বব্যপী বাংলায় খবর প্রচারের একটি নতুন ধারা তৈরি হয়েছে বলেও জানান উদ্যোক্তারা । 

এছাড়াও প্রবাসী ক্লাব ও প্রবাসীদের নিয়ে ‘বাংলাদেশ শো’ করার প্রস্তুতি চলছে বলেও নিউ ইয়র্কের সাংবাদিকদের জানানো হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!