কানাডায় আন্তর্জাতিক সেমিনার আগামী সপ্তাহে

কানাডায় ‘আসন্ন নির্বাচন এবং বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের অবস্থা’ শীর্ষক এক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে আগামী সপ্তাহে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2017, 05:07 AM
Updated : 19 Oct 2017, 05:07 AM

স্থানীয় সময় ২১ অক্টোবর শনিবার কানাডার টরন্টো সিটির রয়েল কানাডিয়ান লিজিয়নে ‘বাংলাদেশ মাইনোরিটিজ এলায়েন্স’ এ সেমিনারের আয়োজন করেছে।

সেমিনারে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, রাশিয়া, সুইডেন, ইটালি, স্বাগতিক কানাডাসহ বিভিন্ন দেশের দুইশ’র বেশি প্রতিনিধি অংশ নেবেন বলে জানিয়েছেন আয়োজক সংগঠনের সভাপতি অরুন দত্ত।

দিনব্যাপী এ সেমিনারে অংশ নেবেন বাংলাদেশ মাইনোরিটি ওয়াচের সভাপতি রবীন্দ্র ঘোষ, জেনেভা থেকে অরুন বড়ুয়া, আন্তর্জাতিক মানবাধিকার নেতা শীতাংশু গুহ, যুক্তরাষ্ট্র হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নবেন্দু বিকাশ দত্ত, ইউরোপীয় ঐক্য পরিষদের সভাপতি ও ঘাতক দালাল নির্মূল কমিটির নেতা তরুণ চৌধুরী ও সেক্যুলার ফোরাম যুক্তরাজ্যের নেত্রী পুষ্পিতা গুপ্ত।

এছাড়া কলকাতার শেখর রায়, ফ্রান্স ঐক্য পরিষদের সভাপতি স্বদেশ বড়ুয়া, কানাডা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সরোজ দাস, টরন্টো ঐক্য পরিষদের কিরীট বিক্রম সিংহ, বাংলাদেশ থেকে রিও-র সভাপতি চন্দন সরকার, নিউ ইয়র্কের দ্বিজেন ভট্টাচার্য্য, রূপকুমার ভৌমিক, রাশিয়া থেকে তরুণ চক্রবর্তী, যুক্তরাজ্য থেকে লেখক ও ঐক্য পরিষদ নেতা চিত্ত দাসের এ সেমিনারে অংশ নেওয়ার কথা রয়েছে।