সিডনি বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা’

অস্ট্রেলিয়ার সিডনি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীরা ‘বাংলাদেশ কালচারাল নাইট’ উদযাপন করেছেন।

নাইম আবদুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2017, 11:30 AM
Updated : 19 Oct 2017, 12:32 PM

মঙ্গলবার বিশ্ববিদ্যালটির ম্যানিং হাউসে স্থানীয় সময় সন্ধ্যায় এ অনুষ্ঠানের আয়োজন করে ‘সিডনি ইউনিভার্সিটি বাংলাদেশি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সংগীতে অনুষ্ঠান শুরুর পর আয়োজক সংগঠনের সভাপতি অনুপ কুমার রায় মঞ্চে বসা অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অতিথিরা হলেন- সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের সভাপতি ও আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এনামুল হক, এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদ শ্রাবণ, সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের নির্বাহী সদস্য ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সিডনি প্রতিনিধি নাইম আবদুল্লাহ এবং এফিনিটির এক কর্মকর্তা।

অনুপ রায় স্বাগত বক্তব্যে বলেন, “দেশ ও বাঙালি সংস্কৃতিকে সিডনি বিশ্ববিদ্যালয়ে তুলে ধরা এবং নতুন শিক্ষার্থীদের প্রবাসের নতুন পরিবেশের সঙ্গে সঠিকভাবে পথ চলতে দিক নির্দেশনা দেওয়াই আমাদের সংগঠনের মূল লক্ষ্য।”

এনামুল হক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “জীবনে বড় হতে হলে বড় স্বপ্ন দেখতে হবে, সত্য ও নিষ্ঠার সাথে চেষ্টা করতে হবে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর জন্য। দেখবে সাফল্য তোমাদের আলিঙ্গন করবে। লেখাপড়ার পাশাপাশি নেতৃত্ব দেওয়ার গুণাবলী অর্জন করতে হবে।”

সংগঠনের সাবেক সভাপতি সুসান ফেরদৌস বলেন, “আমি আজ সত্যিই আনন্দিত যে শিক্ষার্থীরা সবাই স্বতঃস্ফূর্তভাবে সাংস্কৃতিক সন্ধ্যায় অংশ নিয়েছে। ভবিষ্যতে আমরা একসঙ্গে কাজ করার পাশাপাশি এ সংগঠনটিকে আরও শক্তিশালী করে গড়ে তুলবো।”  

নুসরাত জাহান ও আশরাফুর রহমানের উপস্থাপনায় শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনায় ছিল বাংলাদেশি প্রামান্য চিত্র, দেশিয় নাচ, গান, খণ্ড নাটিকা ও কবিতা আবৃতি।

সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন- ইশফাক ইলিয়াস, আল সিয়াম সিদ্দিকি, নুসরাত জাহান, হুমায়রা রশিদ নিশা, ফাতেমা জোহরা আদিবা, অর্ণব গুপ্তা, আশরাফুর রহমান, ফাহিম হাসান, নাহিয়ান আল হাসান, রাফেদ আবরার সিদ্দিকি, সানজিদ মোহাম্মদ হামিম, ফাবাসির খান, তাসমিয়া নিটোল, ফারহান আশিক, শেনিন ফাইজাহ, জেউ বিশ্বাস, ফারাহ দিবা, মারিয়া ফেরদৌসী, সামিরা তাসনিম, আফরোজা, সোহেল এবং নাদিয়া।

অনুষ্ঠান চলাকালে সিটি কাউন্সিলর শাহে জামান টিটু উপস্থিত হলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!