যুক্তরাষ্ট্রে ফোবানা পুরস্কার পেলো ‘পিপল এন টেক ইন্সটিটিউট’

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের পাশে দাঁড়ানোর স্বীকৃতি হিসেবে ‘ফোবানা পুরস্কার’ পেলো ‘পিপল এন টেক ইন্সটিটিউট’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2017, 05:57 AM
Updated : 12 Oct 2017, 04:26 PM

স্থানীয় সময় রোববার রাতে মায়ামি হায়াত রিজেন্সি হোটেলের বলরুমে ‘পিপল এন টেক ইন্সটিটিউট’কে এ পুরস্কার দেয় ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা (ফোবানা)’ কর্তৃপক্ষ।

মার্কিন আইটি কোম্পানিতে ৫ হাজারের বেশি বাংলাদেশিকে চাকরি পাওয়ার উপযোগী প্রশিক্ষণ দেওয়ার স্বীকৃতি হিসেবে ‘পিপল এন টেক ইন্সটিটিউট’কে এ পুরস্কার দেওয়া হয়।

‘পিপল এন টেক ইন্সটিটিউট’-এর প্রতিষ্ঠাতা ও সিইও আবু হানিফকে এ পুরস্কার হস্তান্তর করেন ব্যবসায়ী কালি প্রদীপ চৌধুরী।

এ সময় ফোবানার আয়োজক কমিটির আহ্বায়ক এম রহমান জহীর, সদস্য সচিব আরিফ আহমেদ আশরাফ ও প্রধান সমন্বয়কারী আতিকুর রহমান মঞ্চে ছিলেন।

আবু হানিফ তার অনুভূতি ব্যক্ত করে বলেন, “গত ১২ বছরের অধিক সময় যাবত বাংলাদেশিদের কোর্স প্রদান করা হচ্ছে ‘পিপল এন টেক ইন্সটিটিউট’-এর ছয়টি ক্যাম্পাসে ও অনলাইনে। এ পর্যন্ত ৫ হাজার বাংলাদেশি উচ্চ বেতনে চাকরি পেয়েছেন আমেরিকান আইটি কোম্পানিতে।”

তিনি আরও করেন, “ঢাকায় পান্থপথ ও গ্রিনরোডের কর্নারে এই ইন্সটিটিউটের সম্প্রসারিত ক্যাম্পাস স্থাপন করেছি তিন বছর আগে। বিভিন্ন ক্যাটাগরিতে অভিবাসন ভিসা পাবেন- এমন লোকজনকে সেখানে কোর্স করানো হচ্ছে, যাতে তারা আমেরিকায় এসেই আইটি কোম্পানিতে চাকরি নিতে পারেন।”

গত ৬ অক্টোবর থেকে তিন দিনব্যাপী ফোবানার ৩১তম বাংলাদেশ সম্মেলনে আরও কয়েকজনকে ‘ফোবানা পুরস্কার’ দেওয়া হয় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হোসেন জিল্লুর রহমান, এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী ও উদ্যোক্তা-ব্যবসায়ী ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!