রোহিঙ্গা সমস্যা সমাধানের দাবিতে কানাডায় বিক্ষোভ

রোহিঙ্গা সমস্যা সমাধানে বিশ্বকে বাংলাদেশের পাশে দাঁড়াবার আহ্বান জানিয়ে প্রচার-বিক্ষোভ করেছে কানাডা প্রবাসী বাংলাদেশিরা।

মাহবুব আলম, কানাডা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2017, 04:34 AM
Updated : 12 Oct 2017, 05:05 AM

স্থানীয় সময় বুধবার সকালে টরন্টোয় মিয়ানমার কনস্যুলেটের কাছে ৮৭৭৯ ইয়াং স্ট্রিটে এ প্রচার-বিক্ষোভ প্রদর্শন করে। 

বিক্ষোভ শেষে একটি প্রতিনিধি দল তাদের দাবিগুলো জানিয়ে কনস্যুলেট বরাবর একটি স্মারকলিপি কনস্যুলেটের মেইল-বক্সে জমা দেয়।

স্মারকলিপিতে রোহিঙ্গা নির্যাতন বন্ধে মায়ানমারকে বাধ্য করা, অবিলম্বে রোহিঙ্গাদের দেশে প্রত্যাবর্তন নিশ্চিত করা, বাংলাদেশে রোহিঙ্গাদের নিরাপদ জীবন নিশ্চিত করা, বাংলাদেশের এই মানবিক দায়িত্ব পালনে আন্তর্জাতিক সহযোগিতা ও সমর্থন আদায় করা, কফি আনান কমিশনের রিপোর্ট বাস্তবায়নসহ মিয়ানমার সরকার ও সেনাবাহিনীর জাতিগত বিদ্বেষমূলক ঘটনার বিরুদ্ধে সারা পৃথিবীকে বাংলাদেশের পাশে দাঁড়াবার আহ্বান জানানো হয়।

বিক্ষোভ শেষে আজিজুল মালিক ও নাসির উদ দুজা উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বিক্ষোভের সমাপ্তি ঘোষণা করেন এবং পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে উল্লেখ করেন।  

বিক্ষোভ সমাবেশে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ ও প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগসহ বিভিন্ন বামপন্থী দলের স্থানীয় নেতারা। 

এছাড়াও উপস্থিত ছিলেন কবি আসাদ চৌধুরী, আব্দুল আউয়ালসহ উদীচী, বাচনিক, এবাকানসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসহ অন্যান্যরা। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!