দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা বিস্ফোরণে মালয়েশিয়ায় বাংলাদেশি নিহত

মালয়েশিয়ায় দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে এক বাংলাদেশি শ্রমিক নিহত এবং অপর দুইজন আহত হয়েছেন।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 12:39 PM
Updated : 11 Oct 2017, 12:48 PM

ওই ঘটনায় হতাহতদের পরিচয় এখনও জানা যায়নি।

মঙ্গলবার মালয়েশিয়ার জাতীয় সংবাদ সংস্থা বার্নামার বরাত দিয়ে দেশটির পত্রিকাগুলো এ সংবাদ প্রকাশ করে।

স্ট্রেইটস টাইমসের প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার কুয়ালালামপুরে ‘ম্যাস র‍্যাপিড ট্রানজিট’ প্রকল্পের  আওতায় বন্দর মালয়েশিয়া দক্ষিণ অঞ্চলে পাতাল রেলস্টেশন নির্মাণের জন্য মাটি খনন করতে গিয়ে এ বিস্ফোরণ ঘটে।

আহত বাংলাদেশি শ্রমিকদের দুজন পা হারান এবং একজনের হাতে ও পায়ে চোট লাগে।

ঘটনায় হতাহতদের চিকিৎসার জন্য কুয়ালালামপুর হাসপাতালে পাঠান দমকল বাহিনীর একটি দল।

বুধবার প্রকল্পটির ঠিকাদারি প্রতিষ্ঠান এমএমসি গামুদার পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, চিকিৎসাধীন অবস্থায় তিন বাংলাদেশির মধ্যে একজনের রাতেই মৃত্যু হয়েছে। তবে নিহত বাংলাদেশি নাম পরিচয় জানাননি তারা।

নগর পুলিশ প্রধান অমর সিং বলেন, “প্রাথমিক তদন্তে জানা গেছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পুরোনো অবিস্ফোরিত একটি বোমা থেকেই এ দুর্ঘটনা ঘটেছে।”

এদিকে কুয়ালালামপুর দমকল বাহিনীর বিভাগের একটি সূত্র জানায় দুর্ঘটনার খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছে তারা।  হাং তুয়া, পুডু ও তুন রাজাক স্টেশন থেকে পাঁচটি উদ্ধারযানসহ নিয়ে পঁচিশজন কর্মকর্তা ও কর্মী ঘটনাস্থলে পৌঁছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!