ফ্রান্সে বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্টের সম্মেলন

ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিদের সংগঠন ‘বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট’ এর সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আবু তাহির, ফ্রান্স থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2017, 12:52 PM
Updated : 10 Oct 2017, 12:52 PM

স্থানীয় সময় রোববার প্যারিসের পান্তায় সম্মেলন কমিটির চেয়ারম্যান বাবলু হোসেন ও সদস্য সালেহ আহমদের পরিচালনায় আগামী দুই বছরের জন্য সংগঠনের নতুন কমিটি ঘোষণা করেন যুক্তরাজ্যের কমিউনিটি নেতা আব্দুর রহিম শামীম।

নতুন কমিটিতে আসা নেতারা হলেন- সভাপতি সরোয়ার হোসেন টিপু, সাধারণ সম্পাদক আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ, মিজানুর রহমান লিটন ও কোষাধ্যক্ষ নাজিম উদ্দিন।

সংগঠনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন বাবলু হোসেন। উপদেষ্টা পরিষদে আছেন- গিয়াস উদ্দিন, হানিফ উদ্দিন, জমির মিয়া, হুচিম্যান, শামীম আহমদ, মাহমুদ হাসান, ইকবাল হোসেন ও শাহাবুদ্দিন।

নতুন কমিটির সদস্যদের শপথ পড়ান বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন। 

এর আগে সম্মেলনের প্রথম অধিবেশনে সংগঠনের সভাপতি সরোয়ার হোসেন টিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী হোসেনের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন- বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা জনকল্যাণ সমিতি যুক্তরাজ্যের সভাপতি জাহাঙ্গীর খান, বিয়ানীবাজার প্রগতি এডুকেশন ট্রাস্টের সাবেক সাধারণ সম্পাদক করিম উদ্দিন, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট যুক্তরাজ্যের সহ সভাপতি দেলোয়ার হোসেন, বিয়ানীবাজার প্রগতি এডুকেশন ট্রাস্ট যুক্তরাজ্যের সাংগঠনিক সম্পাদক আবু বক্কর খসরু, রাজনীতিবিদ আব্দুর রহিম শামীম ও জালালাবাদ অ্যাসোসিয়েশন ইতালির সভাপতি অলি উদ্দিন শামীম।

শুভেচ্ছা বক্তব্য দেন- সংগঠনের সাবেক শিক্ষা সম্পাদক হোসেন আহমদ, সাংগঠনিক সম্পাদক  আলী উদ্দিন সুমন,  রাসেল আহমদ, সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান বাবলু হোসেন, সদস্য নাজিম উদ্দিন ও সালেহ আহমদ।

কমিউনিটি নেতাদের মধ্যে বক্তব্য দেন- নাজিম উদ্দিন আহমদ, বেনজির আহমদ সেলিম, এম এ কাশেম, মিজান চৌধুরী মিন্টু, ওয়াহিদ বার তাহের, সালেহ আহমদ চৌধুরী, কবির হোসেন পাটোয়ারী, মুজিবুর রহমান, আতিকুজ্জামান শিকদার, হেনু মিয়া, মোতালেব খান, ফয়ছল উদ্দিন, মোস্তফা হাসান ও এমদাদুল হক স্বপন।

সম্মেলন শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সাংস্কৃতিক সম্পাদক দেলোয়ার হোসেন ও সহ সাংস্কৃতিক সম্পাদক স্টার সানির পরিচালনায় গান শোনান সাজ্জাদ নূর, সাজ্জাদ মিয়া, মিতুয়া হেমা ও সুমা দাস। নাচ পরিবেশন করেন সোহেল খান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!