ইতালিতে বাংলাদেশ সমিতির নির্বাচনী তফসিল

ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বাংলাদেশ সমিতি ইতালি’ তাদের নির্বাচনী তফসিল ঘোষণা করেছে, ভোট হবে আগামী ৩ ডিসেম্বর।

এমডি রিয়াজ হোসেন, ইতালির রোম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2017, 09:14 AM
Updated : 10 Oct 2017, 09:14 AM

স্থানীয় সময় রোববার দেশটির তরপিনাতারাস্ত সুন্দরবন রেস্তোরাঁর হলরুমে এ তফসিল ঘোষণা করেন সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন।

ঘোষণায় বলা হয়, সংগঠনটির ৩০ বছর পূর্তি উপলক্ষে কোন রকম ফি ছাড়াই সদস্য সংগ্রহ করা হবে। সদস্য সংগ্রহ চলবে আগামী ১২ নভেম্বর পর্যন্ত।

প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া স্থানীয় সময় ১৩ নভেম্বর সন্ধ্যা আটটা পর্যন্ত চলবে। মনোনয়নপত্র বাছাই ১৪ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহার ১৬ নভেম্বর থেকে ১৭ নভেম্বর রাত দশটা পর্যন্ত। নির্বাচনী কেন্দ্র পত্রিকার মাধ্যমে পরে প্রকাশ করা হবে।

নির্বাচন কমিশনার হেনরী ডি কস্তার পরিচালনায় সভায় বক্তব্য দেন- প্রধান সমন্বয়কারী মো. ইদ্রীস ফরাজী, সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি হাসান ইকবাল, বরিশাল বিভাগ সমিতির সভাপতি নজরুল ইসলাম মাঝি, শরীয়তপুর জেলা সমিতির সভাপতি আব্দুর রউফ ফকির, কুমিল্লা বিভাগ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবু তাহের, শরিয়তপুর জেলা সমিতির সাধারণ সম্পাদক আফতাব বেপারী ও প্রবাসী ব্যবসায়ী দীন মোহাম্মদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নির্বাচনী তথ্য সচিব আলী আম্বর আশরাফ, আলী আহম্মেদ ঢালী, মোজাম্মেল পাটওয়ারী, নূরে আলম, মো. জালাল উদ্দিন, ফয়েস আহম্মেদ ফয়সাল, নজরুল ইসলাম মুকুল, নজরুল ইসলাম খান কামাল, সিরাজ পঞ্চায়েতসহ সামাজিক-রাজনৈতিক ও কমিউনিটির নেতা-কর্মীরা।

সভা শেষে মনোনয়নপত্র বিতরণ করা হয়। বৃহত্তর ঢাকা, টাঙ্গাইল, শরীয়তপুর ও সিলেটের পক্ষ থেকে মনোনয়কপত্র সংগ্রহ করেন অনেক প্রবাসী।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!