রোহিঙ্গা নির্যাতনে মালয়েশিয়া প্রবাসী শ্রমিকদের নিন্দা

শুক্রবার রাতে ফেইসবুকে তন্ময় ইমরান ভাইয়ের ‘টুকি লালজামা’ গল্পটা পড়ছিলাম৷ যত গভীরে গেলাম, মনে হচ্ছিল সন্তান হারানোর বেদনা কেমন হয়!

জোটন চন্দ্র দাস, মালয়েশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2017, 08:55 AM
Updated : 18 Sept 2017, 08:55 AM

তখন মনে মনে ভাবলাম এই বর্বর, পৈশাচিক হত্যাকাণ্ডের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানানো উচিত৷ ঠিক করালাম বিভিন্ন ফ্যাক্টরির শ্রমিকদের সঙ্গে কথা বলে দেখি৷

কথা বলি সাউদইন কংক্রাটের রিং নির্মাণ শ্রমিক মো. বাদল হোসেইনের সঙ্গে। তিনি আমাকে বলেন, “দাদা খুব ভালো একটা উদ্যোগ৷ আমাদের আগামী রোববার দিন ছুটি৷”

ঠিক করলাম রোববার বিকেলে নির্যাতিত রোহিঙ্গাদের জন্য ‘বাংলার নতুন সেনা কেএল’ এর উদ্যোগে দুই মিনিট নিরবতা পালন আর সংগঠন নিয়ে আলোচনা করবো৷

পরিকল্পনা অনুযায়ী রোববার বিকেলে স্থানীয় সময় ছয়টায় ৭০/৮০ জন শ্রমিকের উপস্থিতিতে অনুষ্ঠানটি শুরু করি৷ সেই দিন হাতে আঘাত পাওয়া শ্রমিক রেজাউল করিমও উপস্থিত ছিলেন৷

অনুষ্ঠানে বিশেষ আলোচনা করেন নির্মাণ শ্রমিক মো. বাদল হোসেইন৷ তিনি বলেন, “গণতন্ত্রের মানসকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের দিকে সহযোগীতার হাত বাড়িয়ে বিশ্ব মানবতার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন৷”

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়ায় প্রবাসী ব্যবসায়ী আমিন। তিনি বলেন, “শ্রমিকদের সব সমস্যা সমাধানের জন্য একটি স্বেচ্ছাসেবী কমিটি ঘোষণা করা হবে৷”

সংগঠনটির ফেইসবুক পেইজ: hett../www.facebook.com/bdnewsenakl

মেইলে জানাতে পারেন আপনার কথা: bdnewsenakl@yahoo.com

লেখকের আরও পড়ুন

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!