যুক্তরাষ্ট্রে ‘কাব্য জলসায়’ অর্থনীতিবিদ খলীকুজ্জমান

যুক্তরাষ্ট্রে ‘জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন’ উপলক্ষে প্রবাসী বাংলাদেশি কবিদের ‘কাব্য জলসা’ অনুষ্ঠিত হয়েছে।

অনীক অর্ণব, নিউ ইয়র্ক থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2017, 08:03 AM
Updated : 18 Sept 2017, 06:44 PM

স্থানীয় সময় শনিবার বিকেলে নিউ ইয়র্কের ইয়র্ক কলেজের বরাক অডিটরিয়ামে অনুষ্ঠিত এ কাব্যসন্ধ্যায় অতিথি ছিলেন অর্থনীতিবিদ ও উন্নয়ন চিন্তাবিদ কাজী খলীকুজ্জমান আহমদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক জাহেদা আহমদ।

সিলেটের সন্তান সদ্য প্রয়াত প্রবীণ সাংবাদিক ও মুক্তিযোদ্ধা সালেহ চৌধুরী ও ‘নিসর্গসখা’ লেখক দ্বিজেন শর্মাকে উৎসর্গ করে আয়োজিত এ কবিতাসন্ধ্যা সঞ্চালনা ও সমন্বয় করেন কবি তমিজ উদদীন লোদী।

কবিতা ও ছড়া পড়েন- তমিজ উদদীন লোদী, ফকির ইলিয়াস, সাদিয়া চৌধুরী পরাগ, তাজুল ইমাম, শামসাদ হুসাম, শাহীন ইবনে দিলওয়ার, ইশতিয়াক রুপু, ফারহানা ইলিয়াস তুলি, তাহমিনা জামান, সৈয়দ মামুনুর রশীদ, কাজী আতিক, মোখলেসুর রহমান, আহমেদ ছহুল, আনোয়ারুল লাভলু, সৈয়দ আহমদ জুয়েদ, মিনহাজ আহমদ, হাবিব ফয়েজি, মাহমুদা দেওয়ান, সোনিয়া কাদির, সালমা বখত চৌধুরী, মাসুম আহমদ, মামুন জামিল, সেলিনা আখতার, মোস্তফা বাহার, আব্দুস শহীদ, স্বপ্ন কুমার ও শামীম চৌধুরী।

আগামী অক্টোবরে নিউ ইয়র্কে অনুষ্ঠিত হতে যাওয়া ‘মানবতার জন্য কবিতা’য় সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে কবি ফকির ইলিয়াস বলেন, “বিশ্ব এখন চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। মানবতা আজ খুবই বিপন্ন। রোহিঙ্গাদের উপর নির্মম অত্যাচার করা হচ্ছে। এর প্রতিবাদ করা দরকার। বিশ্বব্যাপী সবার সোচ্চার হওয়া দরকার।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!