সৌদি আরবে প্রবাসীদের ঈদ পুনর্মিলনী

সৌদি আরবের রিয়াদে প্রবাসী বাংলাদেশিদের ঈদ পুনর্মিলনী ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মো. শফি উল্লাহ, সৌদি আরব থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2017, 11:26 AM
Updated : 11 Sept 2017, 11:26 AM

সৌদি আরবে আসির প্রদেশের খামিস মোশায়েতের প্রবাসী বাংলাদেশি কমিউনিটি ও ‘প্রবাসী লেখক সাংবাদিক পরিষদ’ এবং রিয়াদ প্রবাসী ‘বড়লেখা সমাজ কল্যাণ পরিষদ’ এর উদ্যোগে ভিন্ন ভিন্ন দুটো ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় রিয়াদের বাথা এলাকার একটি কমিউনিটি সেন্টারে মোহাম্মদ ফরিদুল আলম ও শহীদুল আলমের উপস্থাপনায় প্রবাসীদের ঈদ পুনর্মিলনী ও ক্রীড়া প্রতিযোগিতা হয়েছে।

বিভিন্ন ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে ছিল- পুরুষদের বালিশ বদল, মহিলাদের বালিশ বদল ও মিউজিক্যাল চেয়ার, বালক-বালিকাদের অংক প্রতিযোগিতা, বেলুন ফুলানো ও বিস্কুট দৌড়।

এছাড়া ছিল কোরআন-পড়া প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, যেমন খুশি তেমন সাজ, দেশাত্ববোধক গান, কবিতা আবৃতি ও র‍্যাফেল ড্র ইত্যাদি। পরে বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়।

প্রতিযোগিতাগুলোর স্পন্সর ছিলেন- কুল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম অ্যাজেন্সি খামিস মোশায়েত, টোকিও সেট এল.এল.সি. রাবেল কার্গো সার্ভিস, খামিস মোশায়েতি এ. জেড. কার্গো সার্ভিস, খামিস মোশায়েত শতরুপা ইলেকট্রনিক্স, কাইয়ান ট্রাভেল অ্যাজেন্সি, ব্যবসায়ী মোহাম্মদ নুরুল আবছার, প্রবাসী লেখক সাংবাদিক পরিষদের সভাপতি সাংবাদিক মোস্তফা জাহেদ হোসেন, ‘রাঙ্গুনিয়া প্রবাসী ঐক্য পরিষদ’ এর সহ সাধারণ সম্পাদক ফরিদুল আলম, মোহাম্মদ হুমায়ুন, হাফেজ মোহাম্মদ হারুন ও ব্যবসায়ী মোহাম্মদ রাশেদ।

অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন উদযাপন পরিষদের আহ্বায়ক মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব, যুগ্ম আহ্বায়ক মনসুর বাবু, অর্থ সচিব সাংবাদিক ক.ম. জামাল উদ্দীন, সদস্য সজিব খান, সদস্য শামসুল হুদা হেলাল, সদস্য সাংবাদিক মোস্তফা জাহেদ হোসেন, সদস্য ফরিদুল আলম, সদস্য জামশেদুল ইসলাম ও সদস্য হুমায়ুন কবির।

এছাড়া ‘প্রবাসী বড়লেখা সমাজ কল্যাণ পরিষদ’ এর উদ্যোগে রিয়াদের ঢাকা মেডিকেল সেন্টারে প্রবাসীদের ঈদ পুনর্মিনীলনী ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

পরিষদের সভাপতি লুতফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন পণ্য আমদানি রপ্তানিকারক সমিতির সভাপতি মো. কাপ্তান হোসেন।

বিশেষ অতিথি ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুর রহমান চৌধুরী, প্রবাসী সিলেট বিভাগের সভাপতি আবদুল আজিজ মাসুক, কুলাউড়া প্রবাসীকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক খালেদ সাহাবউদ্দিন, ঢাকা মেডিকেলের পরিচালক আবদুল্লাল আল মামুন ও সাহেদ আহমেদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!