সিডনির কাউন্সিল নির্বাচনে দুই বাংলাদেশির জয়

অস্ট্রেলিয়ার সিডনিতে সিটি কাউন্সিল নির্বাচনে দু’জন প্রবাসী বাংলাদেশি জয়ী হয়েছেন।

নাইম আবদুল্লাহ, সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2017, 09:26 AM
Updated : 10 Sept 2017, 09:43 AM

স্থানীয় সময় শনিবার অনুষ্ঠিত সিডনির ক্যান্টারবেরি ব্যাংকসটাউন সিটি কাউন্সিল নির্বাচনে লিবারেল পার্টির শাহে জামান টিটু ও লেবার পার্টির মোহাম্মাদ হুদা নির্বাচিত হন। 

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের সিডনির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহরতলিতে অবস্থিত ক্যান্টারবেরি ব্যাংকসটাউন কাউন্সিলে কয়েক হাজার বাংলাদেশি রয়েছেন। তবে এর আগে সিটি কাউন্সিল, অঙ্গরাজ্য সংসদ বা ফেডারেল পার্লামেন্টে কোথাও বাংলাদেশিদের প্রতিনিধিত্ব ছিল না।

শাহে জামান টিটু ও মোহাম্মাদ হুদার জয়ের মধ্য দিয়ে সেই অপেক্ষার অবসান হলো বলে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সেখানকার প্রবাসী বাংলাদেশিরা।

প্রবাসীদের আশা, আগামীতে অস্ট্রেলিয়ার মূলধারার নির্বাচনে বিজয়ী হবার পথ প্রশস্ত করতে এ দুই বাংলাদেশি নিজেদের অবস্থান আরো পাকাপোক্ত করতে সক্ষম হবেন।

সিডনি প্রবাসী রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিকসহ বাংলাদেশিরা শাহে জামান নতুন দুই কাউন্সিলরকে অভিনন্দন জানিয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!