‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে ব্রুকলিনে আলোচনা সভা

‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ব্রুকলিনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2017, 05:24 AM
Updated : 10 August 2017, 05:24 AM

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি আব্দুস সোবহান গোলাপ।

ব্রুকলিন আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের সম্মিলিত উদ্যোগে এই সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ নেতা নূরল ইসলাম নজরুল এবং পরিচালনা করেন যুবলীগ নেতা আবু তাহের।

অতিথি হিসেবে বক্তব্য দেন এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন আজাদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সহ-সভাপতি লুৎফুল করিম, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ, উপদেষ্টা পরিষদের সদস্য মাসুদুল হাসান, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মফিজুর রহমান ও সেত্রেটারি ইমদাদ চৌধুরী।

বঙ্গবন্ধুসহ ১৫ অগাস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত ও বঙ্গবন্ধু পরিবারের জীবিত সদস্যদের দীর্ঘায়ু কামনা করে শুরুতেই মোনাজাত অনুষ্ঠিত হয় মাওলানা সুলতান মাহমুদের নেতৃত্বে।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সোবহান গোলাপ বলেন, “১৫ অগাস্ট হত্যাকাণ্ডের নায়ক ছিলেন জিয়াউর রহমান। এটি এখন দিবালোকের মত সত্য। কারণ, পঁচাত্তরের ১৫ অগাস্টের নৃশংসতার পরের ঘটনাবলীতে সবকিছু স্পষ্ট হয়েছে যে জিয়াউর রহমানের নির্দেশেই সবকিছু হয়েছে।”

আব্দুস সোবহান গোলাপ সকলকে অতন্দ্র প্রহরীর ভূমিকায় অবতীর্ণ হবার আহ্বান জানিয়ে বলেন, “একাত্তরের পরাজিত শত্রুরা এখনও নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এই প্রবাসেও ওদের নেটওয়ার্ক রয়েছে। এগুলোকে গুড়িয়ে দিতে হবে একাত্তরের চেতনায়।”

এ সময় তিনি আরও  বলেন, “সামনের নির্বাচন নিয়ে আওয়ামী লীগের বিরোধী সকলেই আজ  ঐক্যবদ্ধ। এই বিষয়টি অনুধাবন করতে হবে সকলকে এবং সে তাগিদেই আবারও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের জন্যে আমাদের সকল ভেদাভেদ ভুলে যেতে হবে।”

এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী বলেন, “শেখ হাসিনা জাতিসংঘে আসছেন। তার সফরকে সর্বাত্মক সফল করতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কারণ, আগের যে কোনো সময়ের চেয়ে জননেত্রী শেখ হাসিনার এবারের সফরের তাৎপর্য অপরিসীম। গোটা বিশ্বের উন্নয়ন-প্রত্যাশী নেতারা তার বক্তব্য শোনার জন্যে অধীর আগ্রহে রয়েছেন।”

নিজাম চৌধুরী বলেন, “সামনের নির্বাচনে আওয়ামী লীগকে আবারও রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করতে হলে নিজেদের মধ্যেকার সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে যেতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার যে কাজ চলছে, তা অব্যাহত রাখতেই আরেকবার শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হতে হবে। বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিতে এর বিকল্প নেই।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!