সিডনি প্রবাসী সাংবাদিক ও স্থানীয় পুলিশের সভা

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে স্থানীয় পুলিশ কর্মকর্তাদের মতবিনিময় সভা হয়েছে।

নাইম আবদুল্লাহ, সিডনি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2017, 10:42 AM
Updated : 9 August 2017, 10:42 AM

সোমবার সিডনির লেকেম্বার একটি রেস্তোরাঁয় ক্যাম্পসি লোকাল এরিয়া পুলিশ কমান্ডের উদ্যোগে ‘বাংলাদেশ কমিউনিটি প্রেস অ্যান্ড মিডিয়া’র সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ কর্মকর্তা মুনির বিশ্বাসের তত্ত্বাবধানে ক্যাম্পসি পুলিশ নিয়ন্ত্রক ডেভিড জনসন ও গোয়েন্দা পরিদর্শক পল অলবেরিসহ বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংবাদপত্রের সম্পাদক, সাংবাদিক ও প্রচারমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় পুলিশ কর্মকর্তারা সাংবাদিকদের সঙ্গে কমিউনিটিতে উদ্ভূত বিভিন্ন পরিস্থিতি ও সংগঠিত অপরাধ নিয়ে আলোচনা ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

পুলিশ কর্মকর্তারা বলেন, কমিউনিটিতে শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখার জন্য পুলিশ ও জনগণ প্রত্যেকেই পরস্পরের পরিপূরক। যে কোন অনাকাঙ্খিত পরিবেশ তৈরি হলে জনগণ খুব দ্রুত পুলিশি সাহায্য পেতে পারেন।

সভায় অবৈধ উপায়ে টাকা পাঠানো, স্থানীয় সহিংসতা, সাইবার ক্রাইম, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি বাংলাদেশিদের যে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে সিডনির ক্যাম্পসি লোকাল পুলিশ সার্বিক সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!