কানাডায় ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’ অনুষ্ঠিত

কানাডায় অনুষ্ঠিত হলো প্রবাসী বাংলাদেশিদের উৎসব ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’ এর তৃতীয় আসর।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2017, 10:23 AM
Updated : 19 May 2017, 10:38 AM

১৩ মে স্থানীয় সময় সন্ধ্যায় প্রবাসী বাংলা সংবাদপত্র সাপ্তাহিক বাংলামেইল আয়োজিত এ ফেস্টিভ্যালের উদ্বোধন করেন কানাডায় বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান খান।

চিত্রনায়ক ফেরদৌস এবং সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমীন ও সৈয়দ আব্দুল হাদী এ উৎসবে উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী এ উৎসবে প্রধান অতিথি ছিলেন অন্টারিও কানাডার ইমিগ্রেশন ও সিটিজেনশিপ মিনিস্টার লরা এ্যালবানিজ। বিশেষ অতিথি ছিলেন অন্টারি কানাডার বিরোধী দল কনজারভেটিভ পার্টির প্রধান প্যাট্রিক ব্রাউন এমপিপি, অর্থ মন্ত্রণালয়ের সহকারী সচিব কামরুন নাহার আহমেদ, ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অন্টারির প্রেসিডেন্ট ও ভিসি অমিত চাকমা, সংসদ সদস্য মনিরুল ইসলাম মনি, শেরিডিয়ান কলেজ সিনেটের স্পিকার মোজাম্মেল খান, হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের এমডি দেবাশীষ চক্রবর্তী, টরন্টো ডিস্ট্রিক্ট স্কুল বোর্ডের ট্রাস্টি পার্থি কান্ডেভাল ও ইয়র্ক রিজিওনাল পুলিশের কর্মকর্তা পল চ্যাং।
উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন উৎসব কমিটির সভাপতি রেজাউল কবির, প্রধান আহ্বায়ক আব্দুল হালিম মিয়া, আহ্বায়ক শহিদুল ইসলাম মিন্টু, সিবিএ’র পরিচালক কামরুল হাফিজ ও শরিফ সালাম।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন অজন্তা চৌধুরী, দিলারা নাহার বাবু, আসমা হক, ফারহানা আহমেদ ও মাহবুবুল হক ওসমানী। মিসেস সাউথ এশিয়া কানাডা-২০১৬ বিজয়ী শর্মিনী রায় নারী উন্নয়ন বিষয়ে বক্তব্য দেন।

গান শোনান রোবেন ইউসুফ, আইরিন আলম, মুক্তি প্রসাদ, সঙ্গীতা মুখার্জী, সুমী বর্মন, শাওন ইউসুফ, মাশকে জান্নাত, রাফিকা রশিদ ডোনি ও শাহানা কাজী। নাচ পরিবেশন করেন বিপ্লব কর ও অবন্তী মুখার্জী। উদ্বোধনী পর্বে বাঁশি বাজান ওস্তাদ দীপঙ্কর গাঙ্গুলি।

উৎসবের আহ্বায়ক শহিদুল ইসলাম মিন্টু বলেন, “কৃতজ্ঞতা দর্শক, স্পন্সর, কলা-কুশলী ও ভলান্টিয়ারদের। সবার সম্মিলিত চেষ্টায় আজকের এই সাফল্য।”

প্রধান আহ্বায়ক আব্দুল হালিম মিয়া বলেন, “তৃতীয় বাংলাদেশ ফেস্টিভ্যালের সমাপ্তির মধ্য দিয়ে চতুর্থ বাংলাদেশ ফেস্টিভ্যালের প্রস্তুতি শুরু হলো। পরপর তিনটি সফল আয়োজন প্রমাণ করে আমরা ঐক্যবদ্ধ।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!