নিউ ইয়র্কে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে শেখ হাসিনার ৩৬তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2017, 03:56 AM
Updated : 18 May 2017, 03:56 AM

স্থানীয় সময় বুধবার নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে এ র‌্যালির আয়োজন করা হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ অনুষ্ঠানটি পরিচালনা করেন।

র‌্যালিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, “বাংলাদেশ এগিয়ে চলার বর্তমান এই ধারাকে অব্যাহত রাখতে ২০১৯ সালের নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় অর্জনে প্রত্যেক প্রবাসীকে অতন্দ্র প্রহরীর ভূমিকায় অবতীর্ণ হতে হবে। স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এটিই হোক সকলের সংকল্প।”

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী বলেন
,
“সামনের জাতীয় নির্বাচনে প্রত্যেক প্রবাসীকে নিজ নিজ এলাকায় গিয়ে অথবা অর্থ প্রেরণ করে দলীয় প্রার্থীর বিজয় ত্বরান্বিত করার জন্যে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।”

নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী বলেন, “জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারে ঐক্যের বিকল্প ছিল না। আজ সকলেই আমরা সিদ্দিকুর রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছি জামাত-শিবিরের যে কোন অপতৎপরতা রুখে দিতে।”

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি মাহবুবুর রহমান ও শামসুদ্দিন আজাদ
,
যুগ্ম সম্পাদিকা আইরিন পারভিন
,
সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও আব্দুল হাসিব মামুন
,
কোষাধ্যক্ষ আবুল মনসুর খান
,
মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম
,
কৃষি সম্পাদক আশরাফুজ্জামান
,
প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী
,
ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন,
উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি ও
উপ-দপ্তর সম্পাদক এম এ মালেক।

এছাড়া আরও বক্তব্য দেন নির্বাহী সদস্য শাহানারা রহমান, ডেনি চৌধুরী, খোরশেদ খন্দকার, উপদেষ্টা মণ্ডলীর সদস্য মাসুদুল হাসান, মহিলা আওয়ামী লীগের নেত্রী মমতাজ শাহানা ও নুরুন্নাহার গিনী, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোরশেদা জামান, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক তারেকুল হায়দার চৌধুরী ও স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দরুদ মিয়া রনেল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!