আবুধাবিতে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী পালন

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মজয়ন্তী উপলক্ষে আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাস আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।  

জাহাঙ্গীর কবীর বাপপি, আরব আমিরাত থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2017, 04:05 PM
Updated : 15 May 2017, 04:05 PM

স্থানীয় সময় শনিবার রাতে আবুধাবির শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

আলোচনা সভায় বক্তারা বলেন, ইউরোপে রেনেসাঁ, ফ্রান্সে ফরাসি বিপ্লব তাদের বিকাশে সহায়ক ভূমিকা রেখেছিল। যে দেশে সাহিত্য, কৃষ্টি, সংস্কৃতির যোগ্য মূল্য নেই সে দেশের প্রকৃত বিকাশ নেই। রবীন্দ্রনাথ নজরুলের গান কবিতা আমাদেরকে আলোকিত করেছে, তাঁরা আমাদের চেতনার মশাল হয়ে ছিলেন, থাকবেন। দুই কবিই আমাদের শিখিয়েছেন সব অনাচার অসাম্প্রদায়িকতা রুখে মানবতার জয়গান গাইতে।

দূতাবাসের কাউন্সিলর শহীদুজ্জামান ফারুকির সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

বক্তব্য দেন প্রবাসী কম্যুনিটি নেতা ইফতেখার হোসেন বাবুল, যায়েদ ইউনিভার্সিটির অধ্যাপক হাবিবুল হক খোন্দকার ও বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান।

এতে  বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ, বাংলাদেশ মহিলা সমিতি ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে দুই কবির লেখা গান ও কবিতা  এবং নৃত্যের ছন্দে পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান প্রবাসীদের মন জয় করে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!