নিউ ইয়র্ক সিটি কাউন্সিলে মনোনয়ন চান হারুন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি কাউন্সিলে ডেমক্র্যাটিক পার্টির মনোনয়ন চেয়ে নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশি আমেরিকান মোহাম্মদ তৈয়েবুর রহমান হারুন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 09:05 AM
Updated : 21 April 2017, 10:45 AM

স্থানীয় সময় সোমবার নিউ ইয়র্কে এক সংবাদ সম্মেলনে কুইন্সের জ্যামাইকা ও ফ্লাশিং নিয়ে গঠিত নিউ ইয়র্ক ‘সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট-২৪’ থেকে নির্বাচন করার এ ঘোষণা দেন তিনি।

আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে জয়ী হতে পারলে চূড়ান্ত নির্বাচনে হারুন ‘এগিয়ে’ থাকবেন বলে ধারণা প্রবাসীদের। কারণ, এই নির্বাচনী এলাকার ভোটারদের ৭০% হচ্ছেন ডেমক্র্যাট। এর মধ্যে বাংলাদেশিসহ এশিয়ান ভোটারের সংখ্যা ২৫%।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নির্বাচন ক্যাম্পেইন কমিটির কর্মকর্তা ফখরুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতা তাজুল ইসলাম, ডেমক্র্যাট আইনজীবী মজিবর রহমান, দারুস সালাম মসজিদের সভাপতি মোশতাক আহমেদ চৌধুরী ও কমিউনিটি নেতা শরাফ সরকার ও আবু নাসের।

বাংলাদেশি হারুন বর্তমান কাউন্সিলম্যান ররি ল্যাঙ্কম্যানের ‘একমাত্র প্রতিদ্বন্দ্বি’ বলে জানান তার নির্বাচনী কর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞান ও কিউনি হান্টার স্কুলের ছাত্র হারুন বাংলাদেশের মানিকগঞ্জের সন্তান। তিনি ত্রিশ বছর ধরে জ্যামাইকাতে বসবাস করছেন।

আগামী ৫ মে আরেকটি বৈঠকের কর্মসূচি ঘোষণা দিয়ে হারুনের নির্বাচনী প্রচারণায় ২৫ হাজার ডলারের তহবিল গড়ার প্রত্যাশা করছেন প্রবাসী নেতা-কর্মীরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!