অস্ট্রিয়া আ. লীগের মুজিবনগর দিবস উদযাপন

ঐতিহাসিক মুজিবনগর দিবস স্মরণে অস্ট্রিয়ার ভিয়েনায় আলোচনা সভা করেছে ‘অস্ট্রিয়া আওয়ামী লীগ’।

এম. নজরুল ইসলাম, অস্ট্রিয়ার ভিয়েনা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 04:55 AM
Updated : 20 April 2017, 04:55 AM

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় ভিয়েনার প্যান এসিয়ায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।

সভায় বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম. নজরুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি এমরান হোসেন, শফিকুল ইসলাম, সিরাজ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন, অস্ট্রিয়া আওয়ামী যুবলীগের আহ্বায়ক ইয়াসিম মিয়া বাবু, যুগ্ম-আহ্বায়ক ফসিয়ার শেখ ও কণ্ঠশিল্পী উৎফল কর্মকার।

অনুষ্ঠানে এম. নজরুল ইসলাম বলেন, “বাংলাদেশের যুদ্ধকালীন সরকারের এই শপথ অনুষ্ঠান ছিল আমাদের মুক্তিসংগ্রামের ইতিহাসের মাইলফলক ঘটনা। এই দিনটি যথাযথ মর্যাদায় স্মরণ, তাৎপর্য অনুধাবন এবং নতুন প্রজন্মের কাছে উপস্থাপনের মাধ্যমেই উদ্ভাসিত হবে সঠিক ইতিহাস, মূল্যায়িত হবেন জাতির প্রকৃত নায়করা।”

খন্দকার হাফিজুর রহমান নাসিম বলেন, “মুজিবনগর সরকারের অবদান ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে।”

সাইফুল ইসলাম কবির বলেন, “মুজিবনগর সরকারের সাহসী ভূমিকার কারণেই ৯ মাসে আমরা স্বাধীনতা পেয়েছি।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!