অকল্যান্ডে প্রবাসীদের বর্ষবরণ

নিউজিল্যান্ডে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রবাসী বাঙালিরা বরণ করে নিয়েছেন বাংলা নতুন সন।

মিন্টু আহম্মেদ, নিউজিল্যান্ডের অকল্যান্ড থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 03:24 PM
Updated : 18 April 2017, 03:27 PM

স্থানীয় সময় রোববার 'বাংলাদেশ অ্যাসোসিয়েশন নিউজিল্যান্ড ইনকর্পোরেটেড'-এর উদ্যোগে নববর্ষ উপলক্ষে অকল্যান্ডের একটি রেস্তোরাঁয় বৈশাখী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মেহেদি হাসান শিশিরের পরিচালনায় সন্ধ্যা ৭টা থেকে অনুষ্ঠিত ওই বর্ষবরণ অনুষ্ঠানটির উদ্বোধন করেন সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু।

অনুষ্ঠানটির শুরুতেই কোরআন পাঠ এবং বাংলাদেশ ও নিউজিল্যান্ডের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

উপস্থাপক পিয়াল ও মিলার চমৎকার সঞ্চালনায় এরপরই শুরু হয় মূল অনুষ্ঠান। চারঘণ্টাব্যাপী এ অনুষ্ঠানে চলে বাংলা ব্যান্ড সঙ্গীত এবং নানা ধরনের প্রতিযোগিতা।

এছাড়া চটপটি, ফুচকা, ঝালমুড়ি, হালিম, পান্তাভাত, পিঁয়াজু, পুলি পিঠা, পানসহ নানা দেশি খাবারের আয়োজন ছিলো অনুষ্ঠানে। প্রবাসীদের দেশিয় পোশাকের উপস্থিতিতে পুরো অনুষ্ঠানস্থল পেয়েছিলো এক ভিন্ন আমেজ।

অনুষ্ঠানের শেষে সাধারণ সম্পাদক শিশিরের সঞ্চালনায় র‍্যাফেল ড্র এবং অন্যান্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এসময় সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কার বিতরণীর সময় মঞ্চে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মো. বেলাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক মুরশীদা আক্তার রিক্তা, ট্রেজারার রেফেল হাসান, সাংস্কৃতিক সম্পাদক ফাতেমা জোহরা আহমেদ, সদস্যপদ বিষয়ক সম্পাদক রবিন মোহাম্মদ এবং কার্যনির্বাহী পরিষদের সদস্য হাবিবুর রহমান ব্যাপারী রনি।  

পুরস্কার দেওয়া শেষে শুভেচ্ছা বক্তব্য দেন সাংস্কৃতিক সম্পাদক জোহরা।

সহ সভাপতি বেলাল হোসেনের 'ধন্যবাদ জ্ঞাপন' বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!