ফ্লোরিডায় প্রবাসীদের ‘এশিয়ান ফুডফেয়ার’ উদ্বোধন

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি পণ্য ও খাবার জনপ্রিয় করতে '২৪তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার অ্যান্ড কালচারাল শো’ এর উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে।

শিব্বীর আহমেদ, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 01:15 PM
Updated : 19 March 2017, 01:16 PM

শনিবার ওয়েস্ট পামবিচের সাউথ ফ্লোরিডা ফেয়ারগ্রাউন্ড (এক্সপো) সেন্টারে দুই দিনব্যাপী এ মেলার উদ্বোধনী অনুষ্ঠান হয়।

মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের ২১ ডিস্ট্রিকের কংগ্রেসওম্যান লুইস জে ফ্রানকেল। 

এসময় মেলার আহ্বায়ক এম রহমান জহির, সদস্য সচিব ফারুক সরকার, সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান গোলাম মোস্তফা ও প্রধান উপদেষ্টা মোহাম্মদ এমরান উপস্থিত ছিলেন। 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফোবানা কেন্দ্রিয় কমিটির চেয়ারম্যান আজাদুল হক, সদস্য সচিব দিলু মাওলা, যুগ্ম সম্পাদক জাকারিয়া চৌধুরী, সদস্য আরিফ আহমেদ, লেখক ও সাংবাদিক শিব্বীর আহমেদ, এনটিভি উত্তর আমেরিকা প্রধান মোহাম্মদ সাইদ হোসাইন, আবির আলমগীর, উপদেষ্টা মাহফুজুর রহমান, আতিকুর রহমান ও ফ্লোরিডা ডেমোক্রেটিক পার্টির নেতা টেরি হেনরিক। 
সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন- বাংলাদেশের শিল্পী শায়না ও কনক, পাকিস্তানের শিল্পী রায়ান, ভারতের শিল্পী কুশাল পাল, শিল্পী রায়ান তাজ ও প্রমি তাজ, মাইশা আহমেদ, মি লেডি ডেলগাডো, শাভরি মিয়া, শাহরিন ইসলাম, নাথিফা নাহার, আইভানা, এবিএম মোস্তফা ও তামান্না আহমেদ। 

উদ্বোধনী অনুষ্ঠানের প্রথম দিনে ভিয়েতনাম, কোরিয়া, চীন, ভারত, বাংলাদেশ, পাকিস্তান, পলিনেশিয়া, জাপান, গায়ানা মেক্সিকো, আফ্রিকা, যুক্তরাষ্ট্র, কানাডাসহ প্রায় চৌদ্দটি দেশের শিল্পীরা অংশ নেন।