জাতির পিতার জন্মদিন পালন করেছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ

‘যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 03:54 AM
Updated : 19 March 2017, 04:23 AM

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় জ্যামাইকার একটি রেস্তোরাঁয় এ সভার আয়োজন করা হয়। এতে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং তাঁর জীবন নিয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি ফাহিম রেজা নূর ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শিতাংশু গুহ।

পারিবারিক অসুস্থতার কারণে সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা নূরন্নবী অনুষ্ঠানে উপস্থিত হতে না পেরে নিউ জার্সি থেকে টেলিফোনে তার বক্তব্য দেন ও জাতির জনকের জন্মদিনে শ্রদ্ধা জানান।

নূরন্নবী বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা কায়েম করেই আমরা তার প্রতি শ্রদ্ধা জানাতে পারি।” নুতন প্রজন্মকে তিনি বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ‘ঘাতক দালাল নির্মূল কমিটি’র সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়া, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি দুরূদ মিয়া রনেল, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মুজিবুর রহমান, ইসমাইল হোসেন স্বপন, মুক্তিযোদ্ধা মুনির আহমদ ও মকবুল পাটোয়ারী।

শিতাংশু গুহ বলেন, “বঙ্গবন্ধু যুগের চেয়ে এগিয়ে ছিলেন এবং যতই দিন যাবে ততই তিনি আরও উদ্ভাসিত হবেন। আমরা এত বড় নেতাকে ধারণ করতে পারিনি, ঘাতক তাই তাকে হত্যা করতে সক্ষম হয়েছে।”

স্বীকৃতি বড়ুয়া বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ, তার স্বপ্ন পূরণ করেই আমরা তার প্রতি শ্রদ্ধা জানাতে পারি।”

 সভাপতির ভাষণে শহীদ পরিবারের সন্তান ফাহিম রেজা নূর সবাইকে ধন্যবাদ জানান এবং বলেন, “বঙ্গবন্ধু ক্ষণজন্মা পুরুষ, একটি জাতির জীবনে খুব বেশি বঙ্গবন্ধু জন্ম নেন না।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!