আরব আমিরাতে বঙ্গবন্ধুর জন্মদিনের আয়োজনে শিক্ষামন্ত্রী

আরব আমিরাতে বাংলাদেশ কনস্যুলার জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের আয়োজনে এবং  আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস।

লুৎফুর রহমান, দুবাই থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 08:12 AM
Updated : 18 March 2017, 08:13 AM

এর মধ্যে প্রথমটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  

স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ কনস্যুলার জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের আয়োজনে জাতির জনকের প্রতকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে জাতির জনকের জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কনসাল জেনারেল এস বদিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, “জাতির পিতার ৭ই মার্চের ভাষণ ছিল স্বাধীনতার ঘোষণা।” তিনি সকল প্রবাসীকে একেকজন রাষ্টদূতের ভূমিকা পালন করতে আহ্বান জানান। 

এ সময় মহামান্য রাষ্ট্রপতির বাণী কর্মাশিয়াল কাউন্সিলর এ কে এম রফিক আহমেদ, মাননীয় প্রধানমন্ত্রীর বাণী লেবার কাউন্সিলর এএসএম জাকির হোসেন এবং প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান ইংরেজিতে মাননীয় পররাষ্ট্র মন্ত্রীর বাণী ও প্রথম সচিব কাউন্সিলর (পলিটিকাল) প্রবাস লামারাং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সিআইপি, এন আরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসের, সৈয়দ আবু আহাদ, আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, অধ্যাপক আব্দুস সবুর ও নারী নেত্রী কাওসার নাজ। 

কনস্যুলেটের দ্বিতীয় তলায় শিশুদের বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ৪২ জন প্রতিযোগী অংশ নেয়। চিত্রাংকন প্রতিযোগিতার বিষয় ছিল- ‘জাতীয় শহীদ মিনার’ ও ‘জাতীয় স্মৃতিসৌধ’। রচনার বিষয় ছিল- ‘জাতির পিতা, স্বাধীনতা, বাংলাদেশ’।

অন্যদিকে আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার আবুধাবি শেখ খালিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!