মালয়েশিয়া থেকে বৈধ উপায়ে দেশে রেমিটেন্স পাঠানোর আহ্বান

মালয়েশিয়ায় প্রবাসীদের কষ্টার্জিত অর্থ বৈধ উপায়ে দেশে পাঠানোর আহ্বান জানিয়েছেন দেশটিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলাম।

রফিক আহমদ খান, মালয়েশিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2017, 12:19 PM
Updated : 29 April 2017, 05:53 AM

শুক্রবার হাই-কমিশনে মালয়েশিয়ায় বাংলাদেশের তিন প্রধান রেমিটেন্স হাউজ অগ্রণী, ন্যাশনাল ও সিটি ব্যাংক-এর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলোচনার সময় তিনি এ আহ্বান জানান।

এসময় হাইকমিশনার প্রবাসীদের উদ্দেশে হুন্ডির বদলে বৈধ পথে অর্থ পাঠিয়ে দেশের অর্থনীতিতে অবদানের রাখার অনুরোধ করেন।

পাশাপাশি বৈধ পথে অর্থ প্রেরণকারী প্রবাসীরা সবার আগে কনস্যুলার সেবা, স্বল্প-মূল্যে বাংলাদেশ বিমানের টিকেট প্রেরণসহ নানা সুবিধা পাবেন বলেও উল্লেখ করেন রাষ্ট্রদূত।

প্রবাস থেকে বিকাশ বা হুন্ডির মাধ্যমে অর্থ না পাঠিয়ে বৈধ পথে রেমিটেন্স পাঠাতে সাধারণ প্রবাসীদের উৎসাহিত করতে রেমিটেন্স হাউসগুলোর কর্মকর্তাদেরকে নানামুখী পদক্ষেপ নেয়ার পরামর্শ দেন শহীদুল।

এসময় আলোচনায় অংশ নেন, হাই-কমিশনের ডিফেন্স উইং- এর প্রধান এয়ার কমোডর মো: হুমায়ুন কবির, দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম ও কমার্সিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস ও দ্বিতীয় সচিব তাহমিনা ইয়াসমিন।

রেমিটেন্স হাউজের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী রেমিটেন্স হাউজের সিইও মো. ওয়ালিউল্লাহ, এনবিএল মানি ট্রান্সফারের সিইও শেখ আখতার উদ্দিন আহমেদ ও সিবিএল মানি ট্রান্সফার এর প্রধান নির্বাহী সাইদুর রহমান ফারাজি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash.bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!