মীর কাসেমের ফাঁসি বহালে নিউ ইয়র্কে মিষ্টিমুখ

আপিলের রায়েও একাত্তরের বদর নেতা মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড বহাল থাকায় উল্লাস প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

যুক্তরাষ্ট্র প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2016, 08:47 AM
Updated : 8 March 2016, 08:47 AM

আপিল বিভাগ মঙ্গলবার সকালেমীর কাসেমের আপিলের রায় ঘোষণা করে, যাতে একাত্তরে চট্টগ্রামে কিশোর মুক্তিযোদ্ধা জসিমউদ্দিনসহ কয়েকজনকে ডালিম হোটেলে নিয়ে নির্যাতনের পর হত্যার দায়ে মৃত্যুদণ্ড বহাল রাখাহয়।

নিউ ইয়র্কের স্থানীয় সময়সোমবার রাতে ৭ মার্চের সমাবেশ চলার মধ্যে বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম ও টেলিভিশনেরখবরে এই রায় জানার পর উল্লাসে ফেটে পড়েন আওয়ামী লীগের নেতাকর্মী ও মুক্তিযোদ্ধারা।

বস্টন, ফ্লোরিডা,জর্জিয়া,মিশিগান,নিউ জার্সি, পেনসিলভেনিয়া, ইলিনয় ও ওয়াশিংটন ডিসিতে প্রবাসীদের উল্লাসপ্রকাশের খবর জানা গেছে।

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ইত্যাদি পার্টি সেন্টারে এই সমাবেশে যুক্তরাষ্ট্রমুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক ড. এম এ বাতিন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতিমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও আবুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম, উপ-প্রচার সম্পাদকতৈয়বুর রহমান টনি, ত্রাণ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, নির্বাহী সদস্য শামসুল আবদিন, উপদেষ্টা জয়নাল আবেদীন, নিউ ইয়র্কমহানগর আওয়ামী লীগের সভাপতি নূরনবী কমান্ডার,যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, সাবেক আহবায়ক রুহেল চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মীর কাসেমের সর্বোচ্চ শাস্তিরখবরে পরস্পরকে মিষ্টি খাওয়ানোর পর রেস্তোরাঁয় উপস্থিতঅন্যদের মাঝেও মিষ্টি বিতরণ করা হয়।

এই রায়ের মাধ্যমেবাংলাদেশ আইনের শাসনের ক্ষেত্রে আরেক ধাপ এগিয়ে গেল বলে মন্তব্য করেন নেতারা।

এই রায়ে সন্তোষ প্রকাশকরে বিবৃতি দিয়েছেন একাত্তরের ঘাতকদালাল নির্মূল কমিটি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ফাহিম রেজা নূর ও সেক্রেটারি স্বীকৃতি বড়ুয়া, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী ও সেক্রেটারি ইকবাল ইউসুফ, যুক্তরাষ্ট্রমুক্তিযোদ্ধা যুব কমান্ডের সভাপতি জাকারিয়া চৌধুরী ও সেক্রেটারি শাহীন ইবনে দিলওয়ার,যুক্তরাষ্ট্র আওয়ামী আইনজীবী পরিষদের সভানেত্রীমোর্শেদা জামান, পেশাজীবী সমন্বয় পরিষদের সেক্রেটারি আশরাফুজ্জামান প্রমুখ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক