ভ্যাঙ্কুভারে সংবর্ধিত অরূপ রতন চৌধুরী

কানাডার প্রবাসীদের একটি সংগঠন সংবর্ধনা দিয়েছে বাংলাদেশে ধূমপান-মাদকবিরোধী আন্দোলনের অন্যতম উদ্যোক্তা ড. অরূপ রতন চৌধুরীকে।

শাহানা আকতার মহুয়া, কানাডার ভ্যাঙ্কুভার থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2015, 02:43 PM
Updated : 8 Dec 2015, 03:24 PM

বৃহস্পতিবার সন্ধ্যায় ভ্যাঙ্কুভারের মাল্টিকালচারাল হেল্পিং হাউজ সোসাইটির হলরুমে গ্রেটার ভ্যাঙ্কুভার বাংলাদেশ কালচারাল অ্যাসোসিয়েশন (জিভিবিসিএ) সংবর্ধনা দিয়েছে ডেন্টাল সার্জন, সঙ্গীতশিল্পী ড. অরূপ রতন চৌধুরীকে।

বাংলাদেশে ধূমপান-মাদকবিরোধী আন্দোলনের অন্যতম উদ্যোক্তা ড. চৌধুরী তার বক্তব্যে বলেন, ‘যদিও আমি ভ্যাঙ্কুভারে এসেছি একটা কনফারেন্সে যোগ দিতে কিন্তু এখানকার বাঙালিদের সঙ্গে দেখা করার ইচ্ছা ছিল।’

বৃহস্পতিবার কর্মদিবস হওয়া সত্ত্বেও অনুষ্ঠানের আয়োজন করায় জিভিবিসিএকে ধন্যবাদ জানান তিনি। মাদকবিরোধী আন্দোলন, মাদক এবং ধূমপানের বিরুদ্ধে পারিবারিক ও সামাজিক সচেতনতা ইত্যাদি বিষয়েও কথা বলেন তিনি।

মাদকের ভয়াবহতা এবং এর প্রভাব থেকে বেরিয়ে আসার উপায় প্রসঙ্গে তিনি তার পরিচালিত ‘স্বর্গ থেকে নরক’ সিনেমাটি সবাইকে দেখার জন্য অনুরোধ করেন। সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাবে আগামী ২৫শে ডিসেম্বর। তার মতে, স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের মধ্যে মাদকের ব্যবহার মহামারীর মতো ছড়িয়ে পড়েছে। তাই বাংলাদেশের ৬৪টি জেলায় মুক্তি দেবার পাশাপাশি বিভিন্ন স্কুল-কলেজে সিনেমাটি প্রদর্শনীর ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জিভিবিসিএর সভাপতি ড.মো. আবু আলী খান। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন কানাডা-বাংলাদেশ কমিউনিটি সেন্টারের সভাপতি মাহবুবুল ইসলাম, সহ-সভাপতি ফরিদা শিরিন, ইমন মোহাম্মদ এবং জন আমিন। সমাপনী বক্তব্য রাখেন জিভিবিসিএ-র সহ-সভাপতি রাশেদুল মাহমুদ।

অনুষ্ঠানে বাড়তি পাওয়া ছিল ড. অরূপ রতন চৌধুরীর কণ্ঠে গান। শ্রোতাদের অনুরোধে তিনি তার পছন্দের গান গেয়ে শোনান।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন শাহানা আকতার মহুয়া।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক