প্রয়াত দুই সহযোদ্ধাকে স্মরণ করল যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদ

প্রয়াত মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম এবং বোরহান উদ্দিন স্মরণে নিউ ইয়র্কে অনুষ্ঠিত হলো দোয়া ও আলোচনা সভা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 03:42 AM
Updated : 29 Nov 2015, 09:24 AM

শনিবার রাতে ব্রুকলিনের আওয়ামী লীগ কার্যালয়ে এই সভার আয়োজন করে যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদ।

গত সপ্তাহে মৃত্যুবরণ করেন সন্দ্বীপের দুই মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম ও বোরহান উদ্দিন।

সভা শুরুর আগে প্রয়াত দুই মুক্তিযোদ্ধার জন্য দোয়া করা হয়।

আলোচনায় অংশ নিয়ে মুক্তিযোদ্ধা কমান্ডার নূরনবী বলেন, “বাংলাদেশে আইনের শাসন পুন:প্রতিষ্ঠার যে অঙ্গিকার করা হয়েছে, তা অক্ষরে অক্ষরে বাস্তবায়িত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন।

“বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের বিচার হয়েছে। এখন চলছে একাত্তরের ঘাতকদের বিচার। অন্যায়-অপকর্ম-দুর্নীতি করে সরকারদলীয় লোকজনও রেহাই পাচ্ছে না।”

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সভাপতি ও নিউ ইয়র্ক আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আব্দুল কাদের মিয়া বলেন, “একাত্তরে বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে ঝাঁপিয়ে পড়েছিলেন যে সংকল্প নিয়ে, তা বাস্তবায়িত করার মাধ্যমেই মুক্তিযোদ্ধাদের প্রতি যথার্থ সম্মান দেখানো সম্ভব। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সে দায়িত্ব পালন করছেন এবং আমরা প্রবাস থেকে সর্বাত্মক সমর্থন দিয়ে আসছি।”

যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের স্মরণ সভায় প্রয়াত দুই মুক্তিযোদ্ধার জন্য দোয়া করা হয়।

আওয়ামী লীগ নেতা রাফায়েতউল্লাহ চৌধুরী প্রয়াত মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাজাকারমুক্ত বাংলাদেশ গড়ার পরিক্রমায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

বক্তারা অবিলম্বে জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ এবং একাত্তরের ঘাতকদের সম্পদ বাজেয়াপ্ত করার দাবিও তোলেন।

মুক্তিযোদ্ধা মোহাম্মদ শহীদুল্লাহর সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সংসদের সদস্য-সচিব মশিউল আলম জগলুর সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন জিয়াউদ্দিন কানু, নজরুল ইসলাম, মোস্তফা কামাল পাশা, আবুল কাশেম, ইসমত হক খোকন, মুজিবুল মাওলা প্রমুখ।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com