নিউ ইয়র্কে জেলহত্যা দিবস পালিত

ঐতিহাসিক জেল হত্যা দিবস ও জাতীয় চার নেতা স্মরণে বঙ্গবন্ধু প্রজন্মলীগ, যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে নিউ ইয়র্কের ব্রুকলিনে এক দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2015, 03:53 PM
Updated : 5 Nov 2015, 03:53 PM

মঙ্গলবার রাতে অনুষ্ঠিত এই সভায় তরুণ রাজনীতিবিদ এবং যুক্তরাষ্ট্র প্রজন্মলীগের সভাপতি আব্দুল কাদের মিয়া সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে বক্তারা জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানান। ‘ইতিহাসের নিষ্ঠুরতম’ ওই অধ্যায়ের সমাপ্তি ঘটাতে একাত্তরের প্রতিটি ঘাতকের বিচার এবং জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করার বিকল্প নেই, এমন দাবি তোলেন তারা।

দোয়া মাহফিল ও আলোচনা সভায়  উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামীমা নাসরিন, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী , যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা মোস্তফা কামাল পাশা মানিক , রেফায়েত উল্যাহ চৌধুরী, বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সিনিয়র সহসভাপতি  ইসমত হক খোকন প্রমুখ ।

এর আগে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় চার নেতা স্মরণ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ডার নূরনবী। আলোচনায় অংশ নেন ইমদাদ চৌধুরী, জাকারিয়া চৌধুরী প্রমুখ।

প্রবাস জীবনের অভিজ্ঞতা এখন থেকে সরাসরি আমাদেরকে জানাতে পারেন। পুরো নাম, ঠিকানা ও ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com