‘খালেদা লন্ডনে দেশবিরোধী ষড়যন্ত্রে’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডনে ‘দেশবিরোধী ষড়যন্ত্রে’ লিপ্ত রয়েছেন বলে অভিযোগ করেছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।

যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2015, 07:25 PM
Updated : 23 Oct 2015, 07:34 PM

শুক্রবার পূর্ব লন্ডনের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে তারা এ অভিযোগ করেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজের পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দপ্তর সম্পাদক শাহ শামীম আহমদ।

তিনি বলেন,“বাংলাদেশে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের উস্কানিদাতা,আগুনসন্ত্রাসী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যুক্তরাজ্যে অবস্থান করে বাংলাদেশবিরোধী নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। সম্প্রতি বাংলাদেশে নির্মম হত্যার শিকার বিদেশি দুই নাগরিকও খালেদা জিয়ার লন্ডন ষড়যন্ত্রের অংশ।”

লিখিত বক্তব্যে শামীম বলেন, “গণতন্ত্রকে নস্যাৎ করতে খালেদা জিয়া গত ৫ জানুয়ারি থেকে অবরোধের নামে বাংলাদেশের বিভিন্ন জায়গায় গাড়িতে আগুন দিয়ে প্রায় ১৫৬ জন মানুষকে পুড়িয়ে হত্যা করেছেন।”

২০০৪ সালের ২১ অগাস্ট গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যাচেষ্টার সঙ্গে খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান জড়িত ছিলেন বলেও অভিযোগ করা হয়।

যুক্তরাজ্য প্রবাসীদের নিয়ে বিএনপি নেত্রীকে প্রতিহত করার ঘোষণা দিয়ে আওয়ামী লীগ নেতা শামীম বলেন, “১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় এই যুক্তরাজ্য প্রবাসী বাঙালিরা বাংলাদেশের পাশে ছিল,বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশে ছিল।

“এখনকার প্রবাসীরা খালেদা জিয়া ও তার ছেলের ষড়যন্ত্রের জবাব দিতে প্রস্তুত রয়েছে।”

স্বাস্থ্য পরীক্ষার জন্য কোরবানির ঈদের আগে লন্ডন যান খালেদা জিয়া। সেখানে ছেলে তারেক রহমানের সঙ্গে আছেন তিনি। তার ফেরার দিন এখনও ঠিক হয়নি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে যুক্তরাজ্য আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি জালাল উদ্দিন,সহ-সভাপতি শাহ আজিজুর রহমান,মোজাম্মেল আলী,অধ্যাপক আবুল হাশেম, যুগ্ম সম্পাদক মারুফ আহমদ চৌধুরী,আনোয়ারুজ্জামান চৌধুরী,আওয়ামী লীগ নেতা সাজ্জাদ মিয়া,আব্দুল আহাদ চৌধুরী,হাবিবুর রহমান হাবিব,আসম মিসবাহ,রবিন পাল,কাওসার আহমদ চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম খান,যুগ্ম সম্পাদক জামাল খান,আইনজীবি পরিষদের মহিউদ্দিন আহমদ,অনুকুল তালুকদার ডাল্টন,যুক্তরাজ্য ছাত্রলীগের সহ সভাপতি সারওয়ার কবির ও যুগ্ম সম্পাদক ফখরুল কামাল জুয়েল উপস্থিত ছিলেন।

প্রবাস জীবনের অভিজ্ঞতা এখন থেকে সরাসরি আমাদেরকে জানাতে পারেন। পুরো নাম, ঠিকানা ও ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায় probash@bdnews24.com