লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তার করুন: এরশাদ

হজ এবং তাবলিগ জামায়াতকে নিয়ে ‘জঘন্য’ বক্তব্যের জন্য মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহাম্মদ এরশাদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2014, 01:54 PM
Updated : 30 Sept 2014, 01:54 PM

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, “ইসলামের চার স্তম্ভের অন্যতম স্তম্ভ হজ। তা নিয়ে লতিফ সিদ্দিকী যে কুৎসিত ও জঘন্য বক্তব্য দিয়েছেন, তার নিন্দা প্রকাশেরও ভাষা আমার জানা নেই।

“অবিলম্বে তাকে মন্ত্রিপরিষদ থেকে বহিষ্কার করে গ্রেপ্তার করতে হবে।”

রোববার নিউ ইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী হজে যাওয়া এবং তাবলিগ জামায়াতের বিরোধিতা করে বক্তব্য দেন।

সোমবার সংবাদপত্রে মন্ত্রীর বক্তব্য প্রকাশের পর বিএনপিসহ বিভিন্ন ইসলামী দলের পক্ষ থেকে তার পদত্যাগ চাওয়া হয়েছে।

হজ সম্পর্কে লতিফ সিদ্দিকীর মন্তব্য মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে দাবি করে এরশাদ বলেন, এর জন্য শুধু ক্ষমা চাইলেই হবে না,দেশের প্রচলিত আইনে তার বিচার ও শাস্তির বিধান করতে হবে।

“দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ধর্মপ্রাণ মুসলিম নারী। তিনি বহুবার হজ পালন করেছেন। সেখানে লতিফ সিদ্দিকী এই উক্তির মাধ্যমে প্রধানমন্ত্রীর ধর্মীয় বিশ্বাসেও চরম আঘাত হেনেছেন।”

এদিকে চট্টগ্রামে জাতীয় পার্টির কর্মিসভায় জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, লতিফ সিদ্দিকীর বক্তব্যের প্রতিবাদে বুধবার রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে তার দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক