নারায়ণগঞ্জ উপ-নির্বাচনে লড়বেন এস এম আকরাম

নারায়ণগঞ্জ-৫ আসনে উপ-নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, যিনি এই আসনে একবার সংসদ সদস্য ছিলেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2014, 07:32 AM
Updated : 25 May 2014, 09:12 AM

রোববার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সাবেক এ আহ্বায়ক।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম ওসমানের মৃত্যুতে শূন্য নারায়ণগঞ্জ-৫ আসনে আগামী ২৬ জুন ভোট হবে।

নাগরিক আন্দোলনের নেতা রফিউর রাব্বির পর দ্বিতীয় ব্যক্তি হিসেবে এই উপনির্বাচনের প্রার্থিতার ঘোষণা দিলেন অবসরপ্রাপ্ত এই সরকারি কর্মকর্তা।  

ক্ষমতাসীন আওয়ামী লীগ এই আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিলেও এখনো কোনো প্রার্থীর নাম প্রকাশ করেনি তারা। তবে প্রয়াত নাসিমের স্ত্রী ও মেয়ের নাম আলোচনায় রয়েছে।

গত সিটি কর্পোরেশন নির্বাচনের সময় আওয়ামী লীগ থেকে পদত্যাগের পর নারায়ণগঞ্জের সক্রিয় রাজনীতি থেকে দূরে ছিলেন আকরাম। এই সময়ে মাহমুদুর রহমান মান্নার উদ্যোগে গঠিত নাগরিক ঐক্যের উপদেষ্টার দায়িত্ব নেন তিনি।

আকরাম বলেন, “নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সাংসদ নাসিম ওসমানের মৃত্যুর পর আসনটি শূন্য হলে নেতাকর্মীদের অনুরোধে আমি নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

নারায়ণগঞ্জের মানুষের কাছে গ্রহণযোগ্যতা রয়েছে দাবি করে ১৯৯৬ সালে নির্বাচিত এই সংসদ সদস্য বলেন, “আওয়ামী লীগ ছাড়াও বিএনপিসহ অন্যান্য দলের ভোটে জয়ী হব বলে আশা করছি।”

আওয়ামী লীগের কোনো প্রার্থী না থাকায় দলটির নেতা-কর্মী-সমর্থকদের ভোট পাবেন বলে আশা করছেন তিনি।

“নির্বাচনে বিএনপি অংশ না নিলে তাদের ভোট আওয়ামী লীগ ও জাতীয় পার্টিতে যাবে না- তাদের ভোটও আমিই পাব।”

মেয়র নির্বাচনে বিজয়ী সেলিনা হায়াৎ আইভীর সমর্থন রফিউর রাব্বিও আশা করেছেন। আইভীর নির্বাচন পরিচালনার সমন্বয়ক ছিলেন রাব্বি।

আওয়ামী লীগের আইভীকে আবার নাগরিক ঐক্যের অনুষ্ঠানেও দেখা গেছে।    

আকরাম আশা করছেন,এই উপনির্বাচনে কোনো অনিয়ম হবে না।

“নারায়ণগঞ্জে সাত খুনসহ গুম ও খুনের ঘটনায় সরকার এমনিতেই নাজেহাল। তাই সরকার এই নির্বাচনে কারচুপির মাধ্যমে আরেকটি মাগুরার নির্বাচন করতে চাইবে না। তাহলে সরকার পতনের আন্দোলন শুরু হয়ে যাবে।”