জামায়াত জোটে আছে, থাকবে: ফখরুল

জামায়াতে ইসলামী যে বিএনপির সঙ্গেই থাকছে, তা স্পষ্ট জানিয়ে দিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2014, 01:14 PM
Updated : 24 Jan 2014, 03:17 PM

শুক্রবার নীলফামারীতে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল বলেন, “জামায়াত ১৮ দলীয় জোটের অন্যতম শরিক দল। তারা জোটে আছে এবং থাকবে।” 

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে আসা বিএনপি ৫ জানুয়ারির ভোট বর্জন করায় ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে, আদালতের আদেশে নিবন্ধন বাতিল হওয়ায় জামায়াত ‘ভোটের অযোগ্য’ হয়ে পড়েছে বলেই বিএনপি নির্বাচনে আসেনি।      

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার সমঝোতার জন্য আলোচনার আহ্বান জানালেও এর জন্য জামায়াতের সঙ্গ ছাড়ার আহ্বান জানিয়েছেন।  

সম্প্রতি ইউরোপীয় পার্লামেন্টে পাস হওয়া একটি প্রস্তাবেও বিএনপিকে  জামায়াত ও হেফাজতের সঙ্গ ত্যাগ করার পরামর্শ দেয়া হয়।

এরপর গত ২০ জানুয়ারি ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা অনুপস্থিত থাকলে দলটির বিষয়ে বিএনপির অবস্থান পাল্টে যাওয়ার গুঞ্জন তৈরি হয়। 

এর আগে নিউ ইয়র্ক টাইমসকে এক সাক্ষাতকারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও বলেন, “সময় হলে ভেবে দেখব।”

নীলফামারী জেলা বিএনপির কার্যালয়ে মত বিনিময় সভায় এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল বলেন, ওই সমাবেশ বিএনপির ‘একক আয়োজন’ ছিল।

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক মিজানুর রহমান চৌধুরী শামীমের সভাপতিত্বে যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ফরহাদ হোসেন আজাদ, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি কামাল আনোয়ার আহমেদ, কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ প্রজন্মদলের যুগ্ম-সম্পাদক সোহেল রানা, জেলা বিএনপির সদস্য সচিব শামসুজ্জামান জামান এই মতবিনিময়ে সভায় উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক