বিরোধী দলের নেতা হবেন রওশন?

দশম সংসদে রওশন এরশাদই বিরোধীদলীয় নেতা হচ্ছেন বলে জাতীয় পার্টির দুই সংসদ সদস্য দাবি করেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2014, 02:48 PM
Updated : 6 Jan 2014, 02:49 PM

তবে এই বিষয়ে স্পষ্ট কোনো ঘোষণা আসেনি দলের পক্ষ থেকে এবং অন্য নেতারাও এই বিষয়ে কোনো কথা বলছেন না।

দেশবাসী এমনকি নেতা-কর্মীদের ধোঁয়াশাচ্ছন্ন রেখেই রোববার দশম সংসদ নির্বাচনে অংশ নিয়ে ১৩টি আসনে জয় পায় জাতীয় পার্টি। এরসঙ্গে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২০ জনকে নিয়ে সংসদে দলটির আসন দাঁড়াচ্ছে ৩৩।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য কাজী ফিরোজ রশীদ সোমবার সাংবাদিকদের বলেন, গেজেট প্রকাশের পর জাতীয় পার্টি থেকে নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন।

“রওশন এরশাদই হবেন বিরাধী দলের নেতা,” দুপুরে রওশনের গুলশানের বাড়ি থেকে বের হওয়ার সময় বলেন ঢাকা-৬ আসনে নবনির্বাচিত এই সংসদ সদস্য।

সভাপতিমণ্ডলীর আরেক সদস্য তাজুল ইসলাম চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দলের সিদ্ধান্ত অনুযায়ী সভাপতিমণ্ডলীর ১ নম্বর সদস্য রওশন এরশাদের নেতৃত্বেই আমরা সংসদে যাব।

“এটা সবারই সিদ্ধান্ত। রওশন এরশাদের নেতৃত্বে সবার আস্থা আছে। তার দায়িত্বশীল ও গোছানো কাজও সবাই মানে। তিনি আমাদের নেতা হলে কেউ বাধা দেবে না।”

রওশান বিরোধী দলের নেতা হলে দলের চেয়ারম্যান এরশাদের অবস্থান কী হবে- জানতে চাইলে তাজুল বলেন, “জানেনই তো চেয়ারম্যান মহোদয় এখনো সিএমএইচে ভর্তি আছেন।”

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পর নাটকীয়ভাবে সিএমএইচে ভর্তি হন এরশাদ। এরপর থেকে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে দলটির একেক নেতা একেক কথা বলে আসছিলেন।

এর মধ্যেই দুটি আসনে প্রার্থী হয়ে রংপুর-৩ আসনে বিজয়ী হন এরশাদ; যদিও তিনি মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছিলেন, যা নেয়নি ইসি।

রওশন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি নির্বাচনকালীন সরকারে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বেও রয়েছেন।

হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে এরশাদের ভাই জি এম কাদের ও দলের মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদারকে এরশাদ নিজের মুখপাত্রের দায়িত্ব দিলেও এ বিষয়ে তারা কোনো কথা বলছেন না।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা জিয়াউদ্দিন আহমেদ বাবলুর কাছে প্রশ্ন করা হলে তিনি কিছু বলতে চাননি।

“আমি এখনো চট্টগ্রামে আছি। এ বিষয়ে পরে জানানো হবে,” বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন তিনি।

এরশাদের রাজনৈতিক সচিব সুনীল শুভরায়ও ঢাকার বাইরে অবস্থানের কথা বলে এড়িয়ে যান বিষয়টি।

এদিকে জাতীয় পার্টি মহাজোটে থাকছে বলে সোমবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তিনি একইসঙ্গে বলেছেন,বিএনপিবিহীন সংসদে বিরোধী দলও থাকবে।

বিএনপি নেতারা অভিযোগ করে আসছিলেন, তাদের বাদ দিয়ে ‘পাতানো’ নির্বাচনের মাধ্যমে এরশাদকে বিরোধীদলীয় নেতা বানানোর ষড়যন্ত্র হচ্ছে।