বিএনএফ নিবন্ধন পেলে ইসিকে ছাড় নয়: খালেদা

নিবন্ধনপ্রত্যাশী নতুন রাজনৈতিক দল বিএনএফকে ‘ভুইফোঁড় সংগঠন’ আখ্যায়িত করে একে স্বীকৃতি না দিতে নির্বাচন কমিশনকে হুঁশিয়ার করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সুমন মাহমুদ রাজশাহী থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2013, 07:15 PM
Updated : 16 Sept 2013, 07:15 PM

সোমবার রাজশাহী সরকারি মাদ্রাসা মাঠে জনসভায় তিনি বলেন, “বিএনএফ- যার কোনো কিছুই নেই। যতগুলো অফিস থাকা দরকার, তাদের কিছুই নেই। ধানের শীষ মতো গমের শীষ প্রতীক দিতে চান- এটা কি মামার বাড়ির আবদার।

“আমি স্পষ্ট বলে দিতে চাই, বিএনএফকে নিবন্ধন দেয়া হলে এই সিইসি ও কমিশনারদের ছাড় দেয়া হবে না।”

গমের শীষ প্রতীক চেয়ে নিবন্ধন চেয়ে ইসিতে আবেদন করেছে বিএনএফ। তাদের দলীয় পতাকা ও প্রতীক অনেকটাই বিএনপির কাছাকাছি হওয়ায় বিরোধীদলীয় নেতাদের অভিযোগ, এটা তাদের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রের’ অংশ।

বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ১৯ দফা কর্মসূচিকে তাদের ঘোষণাপত্রে রেখেছে। এই দলটির প্রধান হচ্ছেন, ২০০৬ সালে বিএনপি থেকে পদত্যাগকারী সাবেক প্রতিমন্ত্রী জাহানারা বেগম।

খালেদা জিয়া বলেন, “কোনো দল আওয়ামী লীগের অধীনে নির্বাচন যেতে চায় না বলে মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন নতুন নতুন দল সৃষ্টি করছে। পরগাছা ওই সব দলের ওপর ভর করে সরকার নির্বাচন করতে চায়।

“নৌকার তলা ফুটো হয়ে গেছে। এই নৌকা ডুবতে বসেছে। ডবুন্ত তরীতে কেউ উঠবে না।”

বর্তমান ইসিকে ‘অপদার্থ’ অভিহিত করে খালেদা জিয়া বলেন, “আওয়ামী লীগ সরকারের নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। তাদের কোনো ক্ষমতা নেই। নিজেদের আইন নিজেরা ভেঙে প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগের পক্ষে তারা ভোট চেয়ে বেড়াচ্ছেন।

“তাই বর্তমান নির্বাচন কমিশনকে বলব, সরকারের পক্ষে কাজ না করে আকাম-কুকাম বন্ধ করে মেরুদণ্ড সোজা হয়ে দাঁড়ান।”

রাজশাহীর জনসভা শেষে ঢাকা রওনা হওয়ার পথে হজরত শাহ মখদুম (রহ.) মাজার জিয়ারত করেন খালেদা জিয়া। তিনি সেখানে ফাতেহা পাঠ করেন।