খাবার নিয়ে হেফাজতের সমাবেশে বিএনপি

কথিত ‘নাস্তিক ব্লগার’দের শাস্তির দাবিতে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশে খাবার পানি, স্যালাইন ও শুকনা খাবার সরবারাহ করছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2013, 01:16 AM
Updated : 6 April 2013, 01:17 AM

একইসঙ্গে সমাবেশস্থলসহ চারটি স্থানে বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ভ্রাম্যমাণ মেডিকেল টিম রয়েছেন।

দলের সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের দলের পক্ষ থেকে মুসল্লিদের খাবার পানি ও শুকনো খাবার সরবরাহ করার সিদ্ধান্ত হয়েছে।”

বেলা ১১টা থেকে শাপলা চত্বর, হাটখোলা মোড়, আরামবাগ পুলিশ বক্সের সামনে, শাহজাহানপুর পুলিশ বক্সের সামনে, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম প্রাঙ্গণ, পুরানা পল্টন ও নয়া পল্টনের ফকিরেরপুল মোড় ও দৈনিক বাংলা মোড়ে বিএনপি নেতাকর্মীরা সমাবেশে আগতদের মধ্যে খাবার পানি, শরবত, শুকনো খাবার ও স্যালাইন সরবরাহ শুরু করেছেন বলে জানান তিনি।

জনি বলেন, “মতিঝিলসহ কয়েকটি স্থানে ড্যাবের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প রয়েছে। সেখানে চিকিসৎকরা বিনামূল্যে ঔষধ সরবরাহ করছেন।”

হেফাজতের সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত দলের এই কর্মসূচি চলবে বলে তিনি জানান।

শনিবার সকাল ১০টায় মতিঝিল শাপলা চত্বরে সমাবেশ শুরু হয়। শুক্রবার রাত থেকেই সমাবেশস্থলে জড়ো হন হাজার হাজার কর্মী।

হেফাজতের কর্মসূচি প্রতিহতের ডাক দিয়ে সেক্টর কমান্ডারস ফোরাম, ঘাতক-দালাল নির্মূল কমিটি, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও ২৫টি সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠন শুক্রবার সন্ধ্যা থেকে ২৪ ঘণ্টার হরতাল পালন করছে। বামপন্থী দলগুলোও এ হরতালে সমর্থন দিয়েছে।

এছাড়া গণজাগরণ মঞ্চ শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে সড়ক, নৌ ও রেলপথ অবরোধ করছে।