ফখরুলের মুক্তির দাবিতে কুমিল্লায় হরতালের ডাক

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি দাবিতে হরতালের ডাক দিয়েছে কুমিল্লা জেলা বিএনপি।    

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2013, 07:41 AM
Updated : 17 Jan 2013, 10:53 AM

বৃহস্পতিবার নগরীর কান্দিরপাড়ে এক সংবাদ সম্মেলনে আগামী ২৩ জানুয়ারির মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সোমবার সন্ধ্যায় নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে থেকে গ্রেপ্তার করে পুলিশ। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/ ঢাকা, ডিসেম্বর ১০, ২০১২

“ওই দিনের মধ্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মুক্তি দেয়া না হলে ২৪ জানুয়ারি কুমিল্লায় হরতাল করবে বিএনপি,” বলেন বিএনপির কেন্দ্রীয় কৃষি বিষয়ক সহ-সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিন-উর রশিদ ইয়াসিন।

গত ৯ ডিসেম্বর অবরোধে গাড়ি ভাংচুরের মামলায় পরদিন মির্জা ফখরুলকে দুটি মামলায় গ্রেপ্তার করে পুলিশ।

এরপর বিএনপি নেতা ওই দুই মামলায় জামিন পেলে আরো দুটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। এরপর আরো একটি মামলায় তিনি জামিন পেলে আরো দুটি মামলায় তাকে রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ। 

মির্জা ফখরুলের মুক্তি দাবিতে ২০ জানুয়ারি কুমিল্লার সব উপজেলা সদরে বিক্ষোভ মিছিল, ২২ জানুয়ারি কুমিল্লা টাউন হল মাঠের মুক্তমঞ্চে প্রতীক অনশন এবং  ২৩ জানুয়ারি জেলা সদর ও সব উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করবে বিএনপি।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহসভাপতি রাবেয়া চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার প্রমুখ।