যুবলীগের নেতৃত্বে ফারুক-হারুন

আওয়ামী লীগের সহযোগী যুব সংগঠন যুবলীগের নতুন চেয়ারম্যান হয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। আগের কমিটির প্রেসিডিয়াম সদস্য হারুন-অর-রশীদকে করা হয়েছে সাধারণ সম্পাদক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2012, 09:33 AM
Updated : 8 April 2019, 07:20 AM

ঢাকা, জুলাই ১৪ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- আওয়ামী লীগের সহযোগী যুব সংগঠন যুবলীগের নতুন চেয়ারম্যান হয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। আগের কমিটির প্রেসিডিয়াম সদস্য হারুন-অর-রশীদকে করা হয়েছে সাধারণ সম্পাদক।

শনিবার সংগঠনের ষষ্ঠ কংগ্রেসে এই দুই জনকে চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক করার কথা নিশ্চিত করেছেন বিদায়ী কমিটির সহদপ্তর সম্পাদক ফজলুল হক আতিক

এর আগে সন্ধ্যা ৭টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে যান যুবলীগ নেতারা।

বিকেল সাড়ে ৪টায় দ্বিতীয় অধিবেশনের শুরুতে কমিটি গঠন নিয়ে বৈঠক হলেও সেখানে কোনো সিদ্ধান্তে উপনীত হতে না পারায় সম্মেলনস্থল বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে কিছু সময়ের জন্য হট্টগোল বাঁধে।

পরে সন্ধ্যা ৭টার দিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও মির্জা আজম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে যান। কয়েক মিনিট বাদে নানকও যান সেখানে।

১৯৭২ সালের ১১ নভেম্বর শেখ ফজলুল হক মনিকে চেয়ারম্যান ও নূরে আলম সিদ্দিকীকে সাধারণ সম্পাদক করে যুবলীগ প্রতিষ্ঠা করা হয়।

পরে ১৯৭৪ সালে যুবলীগের প্রথম কংগ্রেসে ওই দুই জনই চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর ১৯৭৮ সালে দ্বিতীয় কংগ্রেসে আমির হোসেন আমু চেয়ারম্যান ও ফকির আব্দুর রাজ্জাক সাধারণ সম্পাদক, ১৯৮৬ সালে তৃতীয় কংগ্রেসে মোস্তফা মহসিন মন্টুকে চেয়ারম্যান ও ফুলু সরকারকে সাধারণ সম্পাদক, ১৯৯৪ সালে চতুর্থ কংগ্রেসে শেখ ফজলুল করিম সেলিম চেয়ারম্যান ও কাজী ইকবাল হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সর্বশেষ ২০০৩ সালে পঞ্চম কংগ্রেসে জাহাঙ্গীর কবির নানককে চেয়ারম্যান এবং মির্জা আজমকে নির্বাচিত করা হয় সাধারণ সম্পাদক।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসইউএম/এএল/২১২০ ঘ.