বিএনপি'র সাবেক সাংসদ আবু আব্বাছ মারা গেছেন

নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের বিএনপিদলীয় সাবেক সাংসদ মো. আবু আব্বাছ মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2009, 05:26 AM
Updated : 31 August 2009, 05:26 AM
ঢাকা, আগস্ট ৩১ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) -- নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের বিএনপিদলীয় সাবেক সাংসদ মো. আবু আব্বাছ মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।
সোমবার সকাল সাড়ে আটটায় রাজধানীর বারডেম হাসপাতালে তিনি মারা যান বলে জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
তিনি ডায়বেটিসসহ বেশ কিছু রোগে আক্রান্ত হয়ে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
মৃত্যুকালে তিনি দুই পুত্র, দুই কন্যা, আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আবু আব্বাছের জানাজা অনুষ্ঠিত হয়। এতে জাতীয় সংসদের স্পীকার আব্দুল হামিদ, বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের লোকজন অংশ নেন।
তার মরদেহ গ্রামের বাড়ি নেত্রকোনার মৌজেবালীর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নেত্রকোনা প্রতিনিধি জানান, রাত ১১টায় জেলা শহরের মোক্তারপাড়া মাঠে জানাজা শেষে নিজ গ্রাম মৌজেবালীতে মা শাহের বানুর কবরের পাশে আবু আব্বাছকে সমাহিত করার কথা রয়েছে। এর আগে তার প্রতি শেষ শ্রদ্ধা জানাতে মরদেহ শহরের ছোট বাজারে বিএনপির কার্য়ালয়ে রাখা হবে।
আবু আব্বাসের মৃত্যুতে জেলা বিএনপির আহবায়ক আশরাফ উদ্দিন খানসহ বিএনপির নেতাকর্মীরা গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
নেত্রকোনা-২আসন থেকে ১৯৯১ এবং ২০০৪ সালের উপ-নির্বাচনে বিএনপি'র দলীয় মনোনয়ন নিয়ে তিনি নির্বাচিত হন। তিনি বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এমএ/এমএসবি/১৮৪২ ঘ.