আটক লস্কর সদস্যরা ফের কারাগারে

ভারত ও যুক্তরাষ্ট্র দূতাবাসে বোমা হামলার পরিকল্পনার অভিযোগে লস্কর-ই-তৈয়েবার গ্রেপ্তার তিন সদস্যকে ফের কারাগারে পাঠানো হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2009, 12:01 PM
Updated : 23 Nov 2009, 12:01 PM
ঢাকা, নভেম্বর ২৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ভারত ও যুক্তরাষ্ট্র দূতাবাসে বোমা হামলার পরিকল্পনার অভিযোগে লস্কর-ই-তৈয়েবার গ্রেপ্তার তিন সদস্যকে ফের কারাগারে পাঠানো হয়েছে।
ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মুন্সী আবদুল মজিদ সোমবার এ আদেশ দেন।
এদিন তাদের পক্ষে কেউ জামিন চাননি বলে আদালতে রাষ্ট্রপক্ষের কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মফিজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।
গত ৪ নভেম্বর চট্টগ্রাম মহানগরীর দামপাড়া এলাকা জঙ্গি সদস্য মুফতি হারুন বিন ইজাহার, সাইফুল ইসলাম এবং শহিদুল ইসলাম সুজনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে হারুন ইজাহার ইসলামী ঐক্যজোট নেতা মুফতি ইজহারুল ইসলামের ছেলে।
এর আগে রোববার বিশেষ ক্ষমতা আইনে আটকাদেশ প্রস্তাব প্রক্রিয়াধীন এবং প্রস্তাবের সুনির্দিষ্ট স্মারক নম্বর পুলিশ প্রতিবেদনে উল্লেখ থাকার পরও তাদের মুক্তির আদেশ দেয় আদালত। পরে সন্ধ্যায় তারা কারাগার থেকে ছাড়া পান। তবে ওই সময় কারাফটক থেকে তাদের আবারো গ্রেপ্তার করা হয়।
এ মামলায় নতুন তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আনোয়ারুল আলম অভিযুক্ত লস্কর সদস্যদের জামিন বা অব্যাহতি না দিয়ে কারাগারে পাঠানোর আবেদন জানান।
এ পর্যন্ত তিনজনকে তিন দফায় মোট ৯ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/পিবি/এএল/ডিডি/এসকে/২৩৫৫ঘ.