মুক্তির পর লস্কর-ই-তৈয়বার তিন সদস্য ফের গ্রেপ্তার

ভারত ও যুক্তরাষ্ট্র দূতাবাসে হামলা পরিকল্পনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার কাশ্মীরভিত্তিক জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈয়বার তিন সদস্যকে জামিনে মুক্তির পরপরই আবার গ্রেপ্তার করা হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2009, 12:14 PM
Updated : 22 Nov 2009, 12:14 PM
ঢাকা নভেম্বর ২২ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)-- ভারত ও যুক্তরাষ্ট্র দূতাবাসে হামলা পরিকল্পনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার কাশ্মীরভিত্তিক জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈয়বার তিন সদস্যকে জামিনে মুক্তির পরপরই আবার গ্রেপ্তার করা হয়েছে।
মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল রোববার বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফটকের সামনে থেকে তাদের আটক করে।
এরা হলেন মুফতি হারুন ইজহার, শহিদুল ইসলাম সুজন ও সাইফুল ইসলাম। চলতি মাসের প্রথম সপ্তাহে তাদের চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে হারুন ইজহার ইসলামী ঐক্যজোট নেতা মুফতি ইজহারুল ইসলামের ছেলে।
চকবাজার থানার উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "জঙ্গি সন্দেহে আটক ওই তিনজন বিকেল পাঁচটার দিকে মুক্তি পাওয়ার পর মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি টিম তাদের আটক করে নিয়ে যায়।"
এ তিনজনের দেওয়া তথ্যের ভিত্তিতে গত ১৩ নভেম্বর ঢাকার উত্তরা ও গাজীপুরের টঙ্গী থেকে লস্কর-ই-তৈয়বার তিন সদস্য সুফিয়ান, জাহিদ ও মনোয়ারকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছে পাকিস্তানি পাসপোর্ট পাওয়া যায়। এদের দেওয়া তথ্যে শনিবার ভোরে মতিঝিল থেকে ভারত ও যুক্তরাষ্ট্র দূতাবাসে হামলার ষড়যন্ত্রে জড়িত সন্দেহে একই জঙ্গি গোষ্ঠীর সদস্য আবু মোতালেবকে (৪৪) গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।
মোতালেবকে বর্তমানে চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এসআইটি/এএনএস/এইচএ/০১১১ ঘ.