সিলেটে বন্যার্তদের ত্রাণ দিলেন ফখরুল, বললেন আন্দোলনের কথা

সিলেটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করে সরকার পরিবর্তনে নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2022, 11:00 AM
Updated : 23 June 2022, 11:00 AM

বৃহস্পতিবার দুপুরে সিলেটের জৈন্তাপুরে এক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে নেতাকর্মীদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে বক্তব্য দেন তিনি।

এক সপ্তাহ ধরে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের দেখতে সকালে নেতাকর্মীদের সঙ্গে সিলেটে পৌঁছান বিএনপি মহাসচিব। হযরত শাহজালাল ও শাহপরানের মাজার জিয়ারত শেষে জৈন্তাপুর উপজেলার প্রত্যন্ত এলাকায় খাজার মোকাম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ত্রাণ বিতরণ করেন।

ফখরুল বলেন, “সারা দেশের মানুষ যখন দুর্যোগে হাহাকার করছে, সরকার তখন পদ্মাসেতু নিয়ে উৎসবে মেতেছে। দেশের মানুষকে অভুক্ত রেখে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে।”

সিলেটের বন্যার্তদের জন্য সরকারের বরাদ্দের পরিমাণ নিয়ে সমালোচনা করে তিনি বলেন, “৩০ লাখ বানভাসি মানুষের জন্য মাত্র ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে।”

সরকার দুর্গতদের পাশে দাঁড়াতে ‘ব্যর্থ হয়েছে’ দাবি করে ফখরুল বলেন, “লক্ষ লক্ষ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন।

“২০০৪ সালের বন্যায় খালেদা জিয়া মানুষের দ্বারে দ্বারে ত্রাণ পৌঁছে দিয়েছেন; কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে ঘুরে গেছেন।”

সরকারের বড় প্রকল্পগুলো ‘লুটপাট করার জন্য’ মন্তব্য করে আগামী জাতীয় নির্বাচন নিয়েও কথা বলেন বিএনপি মহাসচিব।

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না জানিয়ে তিনি বলেন, “জনগণের ভোটের অধিকার ফেরাতে এই সরকারকে রুখে দেওয়ার জন্য আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।”

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীসহ দলের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।