পদ্মা সেতু উদ্বোধনের আগে দেশ অস্থিতিশীল করতে চায় বিএনপি: কাদের

পদ্মা সেতুর নির্মাণ ‘ঠেকাতে না পেরে’ বিএনপি এখন সেতু উদ্বোধনের আগে ‘দেশকে অস্থিতিশীল করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র’ করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2022, 11:04 AM
Updated : 27 May 2022, 11:04 AM

শুক্রবার নিজের বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেলসহ মেগা প্রকল্পগুলো দেখে বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে। 

“পলিটিক্যাল হ্যালুসিনেশনে ভুগতে থাকা বিএনপি মহাসচিব একের পর এক মিথ্যাচার করেই যাচ্ছেন। পদ্মা সেতু দেখে বিএনপি অন্তর জ্বালায় ভুগছে, এ সত্য স্বীকার করে নেওয়ায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধন্যবাদ জানাই।“

পদ্মা সেতু নিয়ে বিএনপি মহাসচিব বারবার লুটপাটের ‘কাল্পনিক অভিযোগ’ করে যাচ্ছেন মন্তব্য করে কাদের বলেন, “এটা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিকৃত মস্তিষ্কের নতুন আবিষ্কার। 

“আমি আবারও স্পষ্ট করে বলছি, শতভাগ স্বচ্ছতা নিয়েই পদ্মাসেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। পদ্মাসেতুতে দুর্নীতির কাল্পনিক অভিযোগ বিএনপি মহাসচিব করছেন, তার সুনির্দিষ্ট তথ্য প্রমাণ দিয়ে যদি প্রমাণ করতে না পারেন, তাহলে মেগা প্রকল্প নিয়ে মেগা মিথ্যাচারের জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ক্ষমা চাইতে হবে।”

বিশ্ব ব্যাংক দুর্নীতির অপবাদ দিয়ে পদ্মা সেতু প্রকল্প থেকে সরে গিয়েছিল মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, “এরপর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিজেদের অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন। কানাডার আদালত পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে যে অভিযোগ বিশ্ব ব‌্যাংক করেছিল, তা নাকচ করে বাংলাদেশকে নির্দোষ রায় দিয়েছেন।

“তারপর বিশ্ব ব্যাংকই স্বীকার করেছে, পদ্মা সেতু প্রকল্প থেকে সরে গিয়ে তারা ভুল করেছে। এর পরও কী বিএনপি মহাসচিব পদ্মাসেতুর স্বচ্ছতা নিয়ে মিথ্যাচার করবেন?“