‘নিরপেক্ষভাবে’ ভোট দিয়ে জনগণ খুশি: শামীম ওসমান

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে দাবি করে শামীম ওসমান বলেছেন, ‘নিরপেক্ষভাবে’ ভোট দিতে পেরে জনগণ খুশি হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2022, 12:09 PM
Updated : 16 Jan 2022, 05:49 PM

শেষ হওয়ার ২০ মিনিট আগে শহরের আদর্শ স্কুল কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের সঙ্গে একথা বলেন ক্ষমতাসীন দলের এই স্থানীয় সংসদ সদস্য।

শামীম ওসমান বলেন, “নিরপেক্ষভাবে ভোট দিতে পেরে জনগণ খুশি হয়েছে। জনগণ যদি খুশি থাকে, তাহলে সেটা সবচেয়ে সন্তুষ্টির কথা।

টানা দুই মেয়াদে নির্বাচিত মেয়র আওয়ামী লীগের এবারেরও প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর নাম উচ্চারণ না করে তিনি বলেন, “আমি আশা করব এই নির্বাচনে আমি যাকে ভোট দিয়েছি, সেই নৌকা মার্কা যেন জয়লাভ করে।

“এই নির্বাচনে আওয়ামী লীগের নেতারা যেভাবে পরিশ্রম করেছেন, আমার বিশ্বাস এটার রেজাল্ট আমরা পাব।”

প্রার্থী নাকি প্রতীক কার পক্ষে কাজ করছেন, এমন প্রশ্নের জবাবে শামীম বলেন, “আমি সারাজীবন প্রতীকের পক্ষে কাজ করেছি। নৌকার প্রার্থী হারবে না, যদি বলতে কোন কথা নাই।”

নারায়ণগঞ্জের যে কোনো নির্বাচন নিয়ে গণমাধ্যমের জল্পনা-কল্পনা নিয়ে সমালোচনা করে তিনি বলেন, “আমাদের বুকে রক্তক্ষরণ হয়, যখন নারায়ণগঞ্জকে নিয়ে কথা ওঠে আমরা শুনি যে নারায়ণগগঞ্জে এই হয়েছে, এই হবে, ওই হতে পারে। কিন্তু আপনারা দেখেন, জাতীয় নির্বাচন, সিটি করপোরেশন নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচন- কোনো নির্বাচনে নারায়ণগঞ্জে একটা ধাক্কাধাক্কি পর্যন্ত হয়নি। কোনো মানুষের মাথাও ফাটেনি।”

শামীম ওসমান বলেন, “নির্বাচনকে সংঘাতময় বলাটা একটা ফ্যাশন। কিছু মিডিয়া তো দেখলাম। এরা কোনদিকে যাবে, এটা বুঝতে পারছিল না। প্রার্থী নাকি প্রতীক- কাকে হারাবে? এরকম একটা অবস্থা হয়ত তারা চায়।

“কিন্তু নারায়ণগঞ্জে যারা আমরা আছি, একই মায়ের পেটের তিন সন্তান নির্বাচন করেছি, তখনও কিন্তু আমরা বলেছি, নির্বাচন সুষ্ঠু সুন্দরভাবে হবে। এর আগেও বলেছিলাম, তার আগেও বলেছিলাম। সুষ্ঠু সুন্দরভাবে কিন্তু হয়েছে।”

নারায়ণগঞ্জকে শান্তির শহর উল্লেখ করে তিনি বলেন, “এখানে দুই পাশে যেমন নদীর স্রোত আছে, মানুষের মনেও তেমন ভালবাসার স্রোত আছে।

“আমি শুধু একটা কথা বলতে চাই, নির্বাচনে জয়-পরাজয় আছে। একজন জিতবেন, আরেকজন হারবেন। দেশটা তো আমাদের সবার। আমাদের সবাইকে মিলে দেশটাকে গড়তে হবে।”

নির্বাচনের কারণে গাড়ি চলাচল বন্ধ থাকায় রিকশায় চড়ে তিনি কেন্দ্রে এসেছেন এবং ইভিএমে প্রথমবার ভোট দিয়ে ভাল লেগেছে বলে তিনি জানান।

“ভোট দিয়ে ভাল লাগল। আমার ফিঙ্গার প্রিন্টে মাঝে মাঝে সমস্যা করে। আজকে করল না। তার মানে মেশিনটা ভাল।”

দেশ আন্তর্জাতিক মহলে ষড়যন্ত্রের শিকার বলে মন্তব্য করে তিনি বলেন, “দেশটা একজনের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। আমার কেন যেন মনে হচ্ছে, এই এগিয়ে যাওয়াটাকে থামিয়ে দেয়ার জন্য দেশে-বিদেশে আন্তর্জাতিক মহল ব্যাপক ষড়যন্ত্রে মেতে উঠেছে আমাদের ভৌগলিক কারণে।

নারায়ণগঞ্জে সকলে মিলেমিশে কাজ করার প্রতিশ্রুতি দিয়ে প্রভাবশালী ওসমান পরিবারের এই সদস্য বলেন, “হৃদয়ে কষ্ট আছে, দুঃখ আছে। দেশনেত্রী শেখ হাসিনা আমাকে পাঁচ বছর আগে একটা কথা বলেছিলেন, তিনি নীলকণ্ঠের মত সব বিষ হজম করেন। যুদ্ধক্ষেত্রে সেনাপ্রধান যেভাবে নির্দেশ দেন, সৈন্য সেভাবেই যুদ্ধ করে। উনি নীলকণ্ঠী হলে আমারও নীলকণ্ঠী হওয়া উচিত।

“উনি জাতির পিতার সন্তান। উনি যেভাবে কষ্ট সহ্য করেন, আমার সেই ক্ষমতা নাই। সেকারণে হয়ত আমার কষ্ট লেগেছে। আমি শুধু বলব, যারা কষ্ট দিয়েছেন এবং এখনও….। যাই হোক আল্লাহ যেন তাদের হেদায়েত করেন, সুশিক্ষায় শিক্ষিত হবেন।”