সস্ত্রীক কোভিডে আক্রান্ত মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2022, 10:46 AM
Updated : 11 Jan 2022, 11:14 AM

ফখরুল ও তার স্ত্রী রাহাত আরা বেগম দুইজনের কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্য্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

তিনি বলেন, “কয়েক দিন ধরে উনারা অসুস্থ বোধ করছিলেন। গত পরশু ভাবির এবং গতকাল রাতে মহাসচিবের করোনা টেস্টের ফল পজিটিভ এসেছে। এখন উত্তরার বাসায় তারা আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।”

অধ্যাপক জাহিদ বলেন, স্কয়ার হাসপাতালের ডা. রায়হান রাব্বানীর তত্ত্বাবধানে ফখরুল ও তার স্ত্রীর চিকিৎসা চলছে।

“তাদের কিছুটা কাশি আছে। অন্য কোনো উপসর্গ এখনো দেখা যায়নি। দেশবাসীর কাছে তারা দোয়া চেয়েছেন।”

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, তাদের মহাসচিব ও স্ত্রীর আশু আরোগ্য কামনায় দলের নেতা-কর্মীসহ দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে পরিবারের পক্ষ থেকে।

সর্বশেষ গত ৮ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে এক সমাবেশে যোগ দিয়েছিলেন বিএনপি মহাসচিব। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ওই সমাবেশে সহস্রাধিক নেতা-কর্মী অংশ নেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত বছর এপ্রিলে কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসুর মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং স্থায়ী কমিটি থেকে অবসর নেওয়া সাবেক সেনাপ্রধান জেনারেল মাহবুবুর রহমানও কোভিডে আক্রান্ত হয়েছিলেন গতবছর।

দলের ভাইস চেয়ারম্য্যান কামাল ইবনে ইউসুফ, কেন্দ্রীয় নেতা খুররম খান চৌধুরী, খন্দকার আহাদ আহমেদ, আবদুল আউয়াল খান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানসহ বেশ কয়েকজন বিএনপি নেতা কোভিডেই মারা গেছেন।