বিজয় দিবস ঘিরে বিএনপির ৫ দিনের কর্মসূচি

মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী এবং শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ঢাকায় ‘বিজয় র‌্যালি’সহ পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2021, 10:44 AM
Updated : 7 Dec 2021, 10:44 AM

দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মঙ্গলবার এক সংবাদ ব্রিফিংয়ে এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, “মুক্তিযুদ্ধের সাথে, বিজয়ের সাথে, স্বাধীনতার সাথে বিএনপি ওতপ্রোতভাবে জড়িত।”

১৬ ডিসেম্বর বিজয় দিবসের ভোরে সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা ‍উত্তোলনের মধ্য দিয়ে বিএনপির কর্মসূচি শুরু হবে।

সকাল সাড়ে ৭টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ করবেন বিএনপি নেতাকর্মীরা।

১৭ ডিসেম্বর বেলা ১১টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা এবং ১৯ ডিসেম্বর বেলা ২টায় মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভা হবে বলে জানান রিজভী।

তার আগে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের ভোরে কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের কার্যালয়গুলোতে শোকের কালো পতাকা উত্তোলন করে দলীয় পতাকা অর্ধনমিত রাখবে বিএনপি।

সেদিন সকাল ৯টায় মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি ১৫ ডিসেম্বর বেলা ২টায় কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির আলোচনা সভা হবে।

বিজয় দিবস উপলক্ষে সারা দেশেই ‘সুবিধাজনক সময়ে’ বিএনপির আলোচনা সভা হবে বলে জানান রিজভী।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে অন্যদের মধ্যে দলের সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন ও শ্যামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, আসাদুল করীম শাহিন, মাশুকুর রহমান মাশুক, নিপুণ রায় চৌধুরী, মহিলা দলের সুলতানা আহমেদ, ছাত্রদলের আবদুস সাত্তার পাটোয়ারী উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক