প্রেস ক্লাবের সামনে কৃষক দলের বিক্ষোভ

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে রাস্তায় বসে বিক্ষোভ করছেন কৃষক দলের নেতা-কর্মীরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2021, 05:18 AM
Updated : 3 Dec 2021, 05:18 AM

শুক্রবার সকাল ১০টা থেকে জাতীয়তাবাদী কৃষক দলের কয়েকশ নেতা-কর্মী এই কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

খালেদা জিয়ার ছবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে হাতে স্লোগানা দিচ্ছেন- ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’।

কৃষক দলের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন প্রেস ক্লাবের দেয়াল সংলগ্ন ফুটপাত ও সামনের রাস্তায়। রাস্তার অন্য পাশে দিয়েই দুই দিকের যানবাহন চলাচল করছে।

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় এ কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কেন্দ্রীয় নেতারা রয়েছেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২৫ নভেম্বর থেকে বিএনপি ও তার অঙ্গসংগঠনগুলো সমাবেশ, মানববন্ধনের ধারাবাহিক কর্মসূচি করে যাচ্ছেন। শনিবার ছাত্রদলের সমাবেশের মধ্য দিয়ে আট দিনের এই কর্মসূচি শেষ হবে।

দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে কারাগারে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বর্তমানে সরকারের নির্বাহী আদেশে মুক্ত আছেন। লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে গত ১৩ নভেম্বর থেকে তিনি ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। 

বিএনপি নেতারা বলছেন, সুচিকিৎসার জন্য তাদের নেত্রীকে বিদেশে নেওয়া প্রয়োজন। কিন্তু তাতে সাড়া না দিয়ে সরকার বলছে, আইন অনুযায়ী খালেদা জিয়াকে বিদেশ যেতে হলে কারাগারে ফিরে নতুন করে আবেদন করতে হবে, তখন সরকার বিবেচনা করতে পারে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক