‘ভুইফোঁড়’ কিছু ‘মোটা-তাজা’ হচ্ছে: ফখরুল

দেশে দুর্নীতির চিত্র তুলে ধরতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন দলের  কিছু ‘ভুঁইফোড়’ মানুষ ‘মোটা-তাজা’ হচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2021, 12:35 PM
Updated : 2 Dec 2021, 12:35 PM

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের এক মানববন্ধন কর্মসূচিতে একথা বলেন তিনি।

ফখরুল সরকারের উদ্দেশে বলেন, “কথায় কথায় বলেন উন্নয়নের রোল মডেল না কি বাংলাদেশ। রাস্তার পড়ে থাকে মানুষ না খেয়ে। আমাদের কৃষকেরা ধানের দাম পায় না, আমাদের শ্রমিক ভাইয়েরা তাদের মজুরি পায় না, আমাদের নিম্নবিত্ত আরও নিম্নবিত্ত হচ্ছে, মধ্যবিত্ত নিম্নবিত্ত হচ্ছে। দারিদ্র্যের সীমা আরও অনেক নিচে নেমে গেছে।

“কিছু মানুষ ভুঁইফোড় হয়ে মোটা তাজা হচ্ছে। জনগণের টাকা কেটে তারা ওই কানাডার বেগমপাড়ায় বাড়ি বানায়, মালয়েশিয়াতে সেকেন্ড হোম তৈরি করে। অর্থাৎ টাকা পাচার করে দিচ্ছে।”

খালেদা জিয়াকে বিদেশ যেতে দেওয়ার দাবিতে ডাকা এই মানববন্ধনে ফখরুল বলেন, “দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাইরে পাঠানো এই সরকারের জন্য দরকার। কারণ আল্লাহ না করুন, তার যদি কোনো ক্ষতি হয়, দেশের মানুষ আপনাদেরকে রেহাই দেবে না।

“আর কাল বিলম্ব না করে দেশনেত্রীকে মুক্তি দিয়ে তার চিকিৎসার জন্য তাকে বিদেশে প্রেরণ করুন। অন্যথায় আপনারা এরজন্য সর্বাংশে দায়ী থাকবেন।”

মুক্তিযোদ্ধা দলের সহসভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় মানববন্ধনে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, শওকত মাহমুদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল বক্তব্য রাখেন।